পুলিশের গাড়িতে এমডিটি ডিভাইস ॥ জানবে আপনার সমস্যা ও অবস্থান

19

স্টাফ রিপোর্টার :
পুলিশের গাড়িতে এবার যুক্ত করা হয়েছে এমডিটি ডিভাইস। ৯৯৯ নম্বরে ফোন করলেই পুলিশ নিজেই সাহায্য প্রার্থীর অবস্থানসহ সমস্যার ধরণ জানতে পারবে।
পুলিশ সেবা সপ্তাহ-২০১৯ এর ২য় দিন সোমবার জাতীয় জররি সেবা-৯৯৯ এর সর্বাধুনিক সেবা এমডিটি (মোবাইল ডাটা টার্মিনাল) এর উদ্বোধন করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া।
মেট্রোপলিটন পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে, এমডিটি নামক এ ডিভাইসটি সার্বক্ষণিক পুলিশের পেট্রোল পিকআপের সংযোজিত থাকে। কোন সাহায্য প্রার্থী ৯৯৯ এ ফোন করলে স্বয়ংক্রিয়ভাবে তার মোবাইল নম্বর, অবস্থান (গুগলের মাধ্যমে ম্যাপ সহ), সমস্যার ধরনসহ বিভিন্ন তথ্যাদি সংশ্লিষ্ট থানা এলাকার এমডিটি ডিভাইসটিতে তাৎক্ষনিক ভাবে চলে আসবে। ঐ গড়িতে থাকা ডিউটিরত পুলিশ অফিসার ম্যাসেজটি পাওয়ার পর ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাৎক্ষনিক ভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং সাহায্য প্রার্থীকে সেবা নিশ্চিত করবেন। মেট্রোপলিটন পুলিশের ৬টি থানায় এমডিটি মেশিন সংযোজন করা হয়েছে।
এসএমপি সদর দপ্তর নাইওরপুলে অনুষ্ঠিত উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার(সদর ও প্রশাসন) মো. কামরুল আমীন, উপ-পুলিশ কমিশনার (পিওএম এন্ড প্রটোকল) তোফায়েল আহমেদ, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. আজবাহার আলী শেখ পিপিএম, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) সোহেল রেজা পিপিএম, উপ-পুলিশ কমিশনার (ডিবি ও প্রসিকিউশন) সঞ্জয় সরকার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) জেদান আল মূসা। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এসএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দসহ সকল স্তরের পুলিশ সদস্যবৃন্দ।