মেজরটিলায় বাস চাপায় ছাত্রলীগ নেতা নিহত, বিক্ষুব্ধ জনতার রাস্তা অবরোধ

37
নগরীর মেজরটিলায় সড়ক দুর্ঘটনায় নিহত একজন ও আহত দুই জন। ছবি- রেজা রুবেল

স্টাফ রিপোর্টার :
সিলেট-তামাবিল সড়কের মেজরটিলায় হানিফ পরিবহনের একটি বাসের চাপায় এক ছাত্রলীগ নেতা নিহত ও অপর এক ছাত্রলীগ নেতা গুরুতর আহত হয়েছেন। আহত ছাত্রলীগ নেতাকে আশঙ্কাজনক অবস্থায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
নিহত যুবক সরোয়ার আহমদ (২০) মেজরটিলা দীপিকা আবাসিক এলাকার বাসিন্দা এবং তার বন্ধু আহত অনিক নগরীর টিলাগড় এলাকার বাসিন্দা। নিহত সরোয়ার আহমদ সিলেট সরকারী কলেজের ছাত্র। এদিকে গতকাল রাত ১০ টার দিকে আহত অনিকের অবস্থায় গুরুতর হওয়ায় তাকে ঢাকায় প্রেরণ করা হয়েছে।
জানা গেছে, কক্সবাজারে চকরিয়া উপজেলা থেকে যাত্রী নিয়ে হানিফ পরিবহনের (ঢাকা মেট্রো-ব-১৪-০৭৪৭) নং একটি বাস শাহপরান (রহ.) এর মাজারে আসে। মাজার থেকে ফেরার পথে মেজরটিলায় স্কলার্সহোমের সামনে পালসার মোটরসাইকেলে (সিলেট-ল-১১-২৯৮৫) থাকা ২ ছাত্রলীগ নেতাকে চাপা দেয় বাসটি। এতে ঘটনাস্থলে নিহত হন সরোয়ার। সাথে থাকা অপর ছাত্রলীগ নেতা অনিক গুরুতর আহত হন। তাকে স্থানীয়রা উদ্ধার করে ওসমানী হাসপাতালে ভর্তি করেছেন। তবে অনিকের অবস্থা খুবই আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। তার শরীরে প্রচুর রক্তক্ষরণ হয়েছে।
সিলেট জেলা ছাত্রলীগের সাবেক স্কুল বিষয়ক সম্পাদক হোসাইন আহমদ এ তথ্য নিশ্চিত করে জানান, অনিকের অবস্থা গুরুতর। তাকে রক্ত দেওয়া হচ্ছে।
এদিকে দুর্ঘটনার পরপরই স্থানীয় উত্তেজিত জনতা সিলেট-তামাবিল সড়ক অবরোধ করে রাখে। তারা ঘাতক হানিফ পরিবহনের বাসটিও আটকে রাখে। এ রিপোর্ট লেখা পর্যন্ত অবরোধের কারণে গুরুত্বপূর্ণ এই সড়কে দীর্ঘ যানজট লেগে ছিল।
শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন একজন নিহতের সত্যতা নিশ্চিত করে জানান, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অবরোধ সরিয়ে নেওয়া চেষ্টা করছে। রাস্তায় যানজট লেগে আছে এখন কাজ করতেছি পরে কথা বলবো বলে জানান তিনি।