সিলেট সদর উপজেলা বিএনপির প্রস্তুতি সভা ॥ সিলেট বিভাগীয় গণসমাবেশ থেকে সুনামি সৃষ্টি করে ফ্যাসিবাদের পতন ঘটাতে হবে

4

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেছেন, আগামী ২০ নভেম্বর সিলেট থেকে ফ্যাসিবাদের পতন ও গণতন্ত্র মুক্তির যুদ্ধ শুরু করতে হবে। যেখানেই বাধা আসবে সেখান থেকেই আন্দোলনের সুনামি সৃষ্টির জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহবান জানান তিনি। গাইবান্ধার নির্বাচন প্রমাণ করেছে দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। এ কারণে ফ্যাসিবাদী সরকারের বিদায় ঘটাতে হবে। তবে এরা স্বেচ্ছায় বিদায় নেবেনা। আন্দোলনের মাধ্যমে পতন নিশ্চিত করতে হবে। সংসদ বিলুপ্ত করতে হবে। নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠন করতে হবে। তারা নতুন নির্বাচন কমিশন ঘোষণা করতে হবে। আগামী ২০ নভেম্বর গণসমাবেশকে সফল করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে এবং সবাইকে গণসমাবেশে যোগদানের আহ্বান জানান।
শনিবার (২৯ অক্টোবর) দুপুরের নগরীর একটি অভিজাত হোটেলে আগামী ২০ নভেম্বর সিলেট বিভাগীয় গণসমাবেশ সফল করার লক্ষ্যে সিলেট সদর উপজেলা বিএনপির উদ্যোগে প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
সিলেট সদর উপজেলা বিএনপির সভাপতি আবুল কাশেম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: আজীজুর রহমান আজিজ এর পরিচালনায় বক্তব্য রাখেন বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা বিএনপির সাবেক আহ্বায়ক কমিটির সদস্য ইসতিয়াক আহমদ সিদ্দিকী, সদর উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক একে এম তারেক কালাম, জেলা বিএনপির সাবেক উপদেষ্টা আলহাজ্ব শহীদ আহমদ চেয়ারম্যন, জেলা বিএনপির সাবেক উপদেষ্টা হাজী কাজী মুহিবুর রহমান, সদর উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহমান, জেলা বিএনপির সাবেক সদস্য ইসলাম উদ্দিন, সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক আল মামুন খাঁন, সদর উপজেলা বিএনপির সহ-সভাপতি রফিকুল ইসলাম, মুজিবুর রহমান মুজিব, বাদশাহ আহমদ, এনাম হোসেন এনাম মেম্বার, জৈন উদ্দিন মেম্বার, ৪নং খাদিমপাড়া ইউনিয়ন বিএনপির সভাপতি গৌছ উদ্দিন পাখি, ৭নং মোগলাবাজার ইউনিয়ন বিএনপির সভাপতি বশির উদ্দিন মেম্বার, ৫নং টুলটিকর ইউনিয়ন বিএনপির সভাপতি এম এ রহিম, ৩নং খাদিমনগর ইউনিয়ন বিএনপির সাবেক চেয়ারম্যান কছির মিয়া, ৮নং কান্দিগাঁও ইউনিয়ন বিএনপির সভাপতি আহমদ আলী, বিএনপি নেতা ওয়ারিছ আলী, সদর উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক হাজী জাহেদ আহমদ, সাংগঠনিক সম্পাদক আকবর আলী, ৬নং টুলটিকর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ফখর উদ্দিন, ৩নং খাদিমনগর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম, ৮নং কান্দিগাঁও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আকরম আলী মাসুক, ৫নং টুলটিকর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক জমির উদ্দিন, বিএনপি নেতা সফিক আহমদ মেম্বার, দিলোয়ার হোসেন জয়, বাবুল হোসেন, আজির উদ্দিন, আপ্তাব উদ্দিন, আকরম আলী, সাদিক আলী বাচ্চু, তাহির আলী, আমজদ হোসেন, কামরান উদ্দিন অপু প্রমুখ।
উক্ত প্রস্তুতি সভায় আগামী ২০ নভেম্বর সিলেট বিভাগীয় গণসমাবেশ সফল করার লক্ষ্যে সদর উপজেলা বিএনপির কর্মসূচী ঘোষণা করা হয়েছে। ৩১ অক্টোবর খাদিমপাড়া ইউনিয় ও টুলটিকর ইউনিয়ন এবং খাদিমনগর ইউনিয়নে প্রস্তুতি সভা ও ওয়ার্ড এবং ইউনিয়ন পর্যায়ে পোস্টার বিতরণ করা হবে। ১ নভেম্বর জালালাবাদ ইউনিয়ন ও হাটখোলা ইউনিয়ন এবং মোগলগাঁও ইউনিয়নে প্রস্তুতি সভা ও ওয়ার্ড এবং ইউনিয়ন পর্যায়ে পোস্টার বিতরণ করা হবে। ২ নভেম্বর টুকেরবাজার ইউনিয়ন ও কান্দিগাঁও ইউনিয়নে প্রস্তুতি সভা ও ওয়ার্ড এবং ইউনিয়ন পর্যায়ে পোস্টার বিতরণ করা হবে। ৪ নভেম্বর সিলেট জেলা বিএনপির সাথে সদর উপজেলা বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। ৫ নভেম্বর খাদিমপাড়া, টুলটিকর, খাদিমনগর, জালালাবাদ, হাটখোলা, মোগলগাঁও, টুকের বাজার, কান্দিগাঁও ইউনিয়নে হাটবাজারে ও বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে লিফলেট বিতরণ করা হবে। ১০ নভেম্বর সদর উপজেলা বিএনপির প্রচার মিছিল অনুষ্ঠিত হবে। বিজ্ঞপ্তি