স্বাধীনতার পর সিলেট-৪ আসন থেকে প্রথম মন্ত্রী পরিষদে ইমরান আহমদ, এলাকায় উল্লাস ও মিষ্টি বিতরণ

76

কে.এম. লিমন গোয়াইনঘাট থেকে :
স্বাধীনতার পর সীমান্ত জনপদ সিলেট-৪ (জৈন্তা-গোয়াইনঘাট-কোম্পানীগঞ্জ) থেকে মন্ত্রী পরিষদে স্থান পেয়েছেন টানা তিনবারসহ ছয় বারের নির্বাচিত সংসদ সদস্য ইমরান আহমদ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মন্ত্রী সভার নাম প্রকাশ হওয়ার পর থেকেই সিলেট-৪ এর নির্বাচনি এলাকা গোয়াইনঘাট, জৈন্তাপুর ও কোম্পানীগঞ্জ এই তিন উপজেলার সর্বস্তরের জনসাধারণের মাঝে বইছে আনন্দের জোয়ার।
এই আসনের ৬ বারের নির্বাচিত সাংসদ বর্ষিয়ান রাজনীতিবিদ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের টিকেটে নির্বাচিত এমপি ইমরান আহমদ নতুন মন্ত্রিপরিষদে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন । গত রোববার বিকেলে সংবাদটি পাওয়ার সাথে সাথেই মুহূর্তের মধ্যেই তা ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে। আনন্দে মাতোয়ারা হয়ে উঠেন গোয়াইনঘাট, জৈন্তাপুর ও কোম্পানীগঞ্জ উপজেলার আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মী সহ সর্বস্তরের মানুষজন।
ইমরান আহমদ মন্ত্রী হচ্ছেন এমন খবর পাওয়ার পর রবিবার বিকেল থেকে গতকাল সোমবার পর্যন্ত গোয়াইনঘাট উপজেলা সদরসহ বিভিন্ন এলাকায় আওয়ামী লীগ ও এর এর সহযোগী সংগঠনের নেতাকর্মীদের আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করতে দেখা গেছে। একজন আরেকজনকে মিষ্টি খাওয়ানোর মধ্য দিয়ে আনন্দঘন মুহূর্তটিতে উল্লাসে মেতে উঠেন।
এ ব্যাপারে গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ ও উপজেলা ছাত্রলীগের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি ফজলুল হক এর সাথে আলাপকালে তিনি জানান, পরিচ্ছন্ন ইমেজ ও সততার কারণে সিলেট-৪ আসনের সুযোগ্য সংসদ সদস্য ইমরান আহমদকে সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রীর দায়িত্ব দিয়েছে সরকার। তিনি ১৯৮৬ সালে সরাসরি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত হন। এরপর ১৯৮৬, ১৯৯১, ১৯৯৬, ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে ইমরান আহমদ ষষ্ঠ বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি পঞ্চম জাতীয় সংসদে বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন। এছাড়াও তিনি সপ্তম জাতীয় সংসদে সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি এবং বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত কমটির সদস্য ছিলেন। দশম জাতীয় সংসদে ইমরান আহমদ ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ছিলেন।