ঢাকার উড়ন্ত জয়

30

ক্রীড়াঙ্গন রিপোর্ট :
ব্যাটিং-বোলিং দুই বিভাগের চরম ব্যর্থতায় সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটসের কাছে ৮৩ রানের বিশাল ব্যবধানে হেরেছে মিরাজের রাজশাহী কিংস।
শনিবার দিনের প্রথম ম্যাচে রান তুলতে বেশ কষ্ট করতে হয়েছে রংপুর আর চিটাগাংয়ের ব্যাটসম্যানদের। তবে দিনের অপর ম্যাচে বেশ রান হয়েছে।
ব্যাট করতে নেমে ঝড়ো শুরু করে ঢাকা ডায়নামাইটস। ওপেনিং নামা সুনীল নারাইন এবং হজরহউল্লাহ দারুণ শুরু এনে দেন ডায়মাইটসদের। মাত্র ২৬ বলে ৫০ করার পর বিনা উইকেটে ৫৪ বলে ১০০’র ঘর পার করে ঢাকা। ওপেনিং জুটি ভাঙতে মোস্তাফিজদের অপেক্ষা করতে হয় ১১ ওভার পর্যন্ত। মোহাম্মদ হাফিজের বলে নারাইন (৩৮) ফিরলে ১১৬ রানে ভাঙ্গে জুটি। এরপর মিরাজের শিকার হন ভয়ংকর হয়ে উঠা হজরতউল্লাহ। ঢাকার হয়ে সর্বোচ্চ ৭৮ রানের ঝড়ো ইনিংস খেলেন এই ব্যাটসম্যান। আরাফাত সানির বলে মাত্র দুই রানে ফেরেন সাকিব। এরপর শেষের দিকে আন্দ্রে রাসেল আর শুভাগত হোম জুটিতে নির্ধারিত ওভারে ৫ উইকেটে ১৮৯ রানে থামে ঢাকা ডায়নামাইটস।
১৯০ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই দ্রুত দুই উইকেট হারায় রাজশাহী কিংস। প্রথমে সাকিব আল হাসানের বলে ৮ রানে ফিরেন মমিনুল হক। এরপর রাসেলের বলে আটকা পড়েন সৌম্য সরকার (৪)। মোহাম্মদ হাফিজ কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। ২৯ রানে রুবেল হোসেনের বলে তিনি ফিরলে ব্যাটিং বিপর্যয়ে পড়ে কিংসরা। হাফিজ ফেরার পর ২০ এর ঘর পার করতে পারেননি আর কোনো ব্যাটসম্যান। ১০৬ রান তুলতে পারে তারা। ৮৩ রানের বিশাল হার নিয়ে মাঠ ছাড়তে হয় রাজশাহী কিংসের। ঢাকার হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন রুবেল হোসেন।
সংক্ষিপ্ত স্কোর:
ঢাকা ডায়নামাইটস: ১৮৯/২০ ওভার (হজরতউল্লাহ ৭৮, নারাইন ৩৮,শুভাগত হোম ৩৮; আরাফাত সানি ২/২৩)
রাজশাহী কিংস: ১০৬/২০ ওভার (মোহাম্মদ হাফিজ ২৮, আরাফাত সানি ১৮, মোস্তাফিজ ১১, রুবেল ৩/৭)
ফল: ৮৩ রানে জয়ী ঢাকা ডায়নামাইটস