ভারতীয় স্পিনে বিপদে অসিরা

23
SYDNEY, AUSTRALIA - JANUARY 05: Mayank Agarwal, Ravindra Jadeja, Virat Kohli of India walk from the ground as bad light stopped play during day three of the Fourth Test match in the series between Australia and India at Sydney Cricket Ground on January 05, 2019 in Sydney, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

ক্রীড়াঙ্গন রিপোর্ট :
সিডনিতেও বিপদে স্বাগতিক অস্ট্রেলিয়া। চতুর্থ টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে অস্ট্রেলিয়া তুলেছে ৬ উইকেটে ২৩৬ রান। ফলো অন এড়াতে এখনও ১৮৭ দারকার তাদের। সিরিজে ২-১ ব্যবধানে পিছিয়ে রয়েছে অসিরা।
বিনা উইকেটে ২৪ রান নিয়ে খেলা শুরু করে অস্ট্রেলিয়া। প্রথম ঘণ্টায় হারায় উসমান খাজাকে। চায়নাম্যান কুলদীপকে স্লগ করতে গিয়ে চেতেশ্বর পুজারার হাতে ধরা পড়েন এই বাঁহাতি ব্যাটসম্যান। ভাঙে ৭২ রানের উদ্বোধনী জুটি।
দ্বিতীয় উইকেটে মার্নাস লাবুশেনের সঙ্গে ৫৬ রানের জুটিতে প্রতিরোধ গড়েন মার্কাস হ্যারিস। সাবধানী ব্যাটিংয়ে এগোনো এই জুটি ভাঙেন জাদেজা। ৮ চারে ৭৯ রান করা হ্যারিস একটু নিচু হওয়া বল স্কয়ার কাট করতে গিয়ে বোল্ড হয়ে বিদায় নেন।
শন মার্শকে বেশিক্ষণ টিকতে দেননি বাঁহাতি স্পিনার জাদেজা। ৭ চারে ৩৮ রান করা লাবুশেনকে থামান মোহাম্মদ শামি। ট্রাভিস হেডের ফিরতি ক্যাচ নিয়ে তার সঙ্গে পিটার হ্যান্ডসকমের ৪০ রানের জুটি ভাঙেন কুলদীপ। এই বাঁহাতি রিস্ট স্পিনার দ্রুত ফেরান অধিনায়ক টিম পেইনকে।
১৯৮ রানে ছয় উইকেট হারানো অস্ট্রেলিয়া প্রতিরোধ গড়ে হ্যান্ডসকম ও প্যাট কামিন্সের ব্যাটে। বৃষ্টি ও আলোকস্বল্পতায় দিনের খেলা আগেভাগেই শেষ হওয়ার আগে তারা গড়েন ৩৮ রানের জুটি। ফলো অন এড়াতে চতুর্থ দিন তাদের সামনে অপেক্ষা করছে কঠিন লড়াই।
কুলদীপ ৩ উইকেট নেন ৭১ রানে। জাদেজা ২ উইকেট নেন ৬২ রানে।
সংক্ষিপ্ত স্কোর
ভারত ১ম ইনিংস: ৬২২/৭ ইনিংস ঘোষণা
অস্ট্রেলিয়া ১ম ইনিংস: (আগের দিন শেষে ২৪/০) ৮৩.৩ ওভারে ২৩৬/৬ (হ্যারিস ৭৯, খাওয়াজা ২৭, লাবুশেস ৩৮, মার্শ ৮, হেড ২০, হ্যান্ডসকম ২৮*, পেইন ৫, কামিন্স ২৫*; শামি ১/৫৪, বুমরাহ ০/৪৩, জাদেজা ২/৬২, কুলদীপ ৩/৭১)