লাখাইয়ে দু’পক্ষের সংঘর্ষে পুলিশসহ আহত ৩০

46

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জের লাখাই উপজেলার করাব গ্রামে পাওনা টাকা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে পুলিশসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। পুলিশ প্রায় ৬০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি শান্ত করে।
বুধবার (২ জানুয়ারি) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত এ সংঘর্ষের ঘটনা ঘটে। রাত সোয়া ৮টায় পর্যন্ত অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল। এছাড়া সংঘর্ষের সঙ্গে জড়িত চার জনকে আটক করা হয়।
স্থানীয় সূত্রে জানা যায়, করাব গ্রামের নয়া বাড়ির শাহিদ মিয়ার ছেলে মুর্শেদ মিয়ার (১৮) কাছে ৫০০ টাকা পাওনা ছিল মোল্লা বাড়ির ফখরুদ্দিনের ছেলে শিমুল মিয়ার। বুধবার বিকেলে পাওনা টাকা ফেরত চাইলে ঝগড়া শুরু হয়। পরে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়লে অন্তত ২০ জন আহত হন। খবর পেয়ে লাখাই থানা এবং হবিগঞ্জ থেকে ২ শতাধিক পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমরান হোসেন বলেন, সংঘর্ষকারীদের আক্রমণে ১০ পুলিশ সদস্য হয়েছেন। আহত অবস্থায় লাখাই থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল বাশার, রকিবুল আলম, অমিনুল ইসলাম ও কনস্টেবল আঙ্গুর মিয়াকে লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রায় ৬০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।