মৌলভীবাজারের রাজনগর ও জুড়ীতে ২ জন খুন

22

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের রাজনগর উপজেলায় জমি নিয়ে সংঘর্ষে চাচা আফতাব মিয়ার হাতে ভাতিজা আনোয়ার মিয়া (৪৫) নিহত ও ছয়জন আহত হয়েছেন। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার ফতেহপুর ইউনিয়নের আবদুল্লাহপুর গ্রামে ঘটনাটি ঘটে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, একই গ্রামের বাসিন্দা আফতাব গং দের সাথে জমি নিয়ে চাচার সাথে ভাতিজা আনোয়ার মিয়ার বাকবিতন্ডা হয়। এর জের ধরে সন্ধ্যায় উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে আনোয়ার মিয়া গুরুত্বর আহত হয়। পরে তাকে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল নিয়ে আসলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষনা করেন।
এঘটনায় আরোও ৬জন আহত হয়েছেন। আহতরা হলেন, আরফান মিয়া (৪০), রহমত মিয়া (৪৫), হোসেন মিয়া (৩০), আলী মিয়া (৩৫), মাহমুদ মিয়া (৬০), মানিক মিয়া (৪০)। আহতরা মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসাধীন।
রাজনগর থানা পুলিশের পরিদর্শক এসআই শামছুর রহমান দেওয়ান নিশ্চিত করে জানান, এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে। ঘটনায় জড়িতদের ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
এদিকে মৌলভীবাজারের জুড়ীতে জমির মালিকানা বুঝিয়ে দেয়াকে কেন্দ্র করে মঙ্গলবার দুপুরে দুই পক্ষের সংঘর্ষ ঘটে। এ সময় সংঘর্ষ থামাতে গিয়ে কোদালের আঘাতে নিহত হয়েছেন এক পক্ষের তাহের আলী (৫০)। তিনি জুড়ী উপজেলার জায়ফরনগর গ্রামের টিলাবাড়ির মৃত আকবর আলীর ছেলে। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১৫ ব্যক্তি আহত হয়েছেন। এদের ৫ জনকে সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করেছে।
থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, হাকালুকি হাওরের পশ্চিম পাড়ে গোবিন্দপুর গ্রামের চেয়ারম্যানের জাওর নামক স্থানের কিছু জমিতে কালিনগর গ্রামের আব্দুল গফুরের ছেলেরা দীর্ঘদিন ধরে বর্গা চাষ করে আসছেন। মালিক পক্ষ ফাতির আলীর ছেলেদেরকে জমির ফসল না দেয়ায় তাদের মধ্যে বিরোধ চলছিল। মঙ্গলবার দুপুরে জমি বুঝিয়ে দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধলে প্রতিপক্ষের হামলায় ফাতির আলি, লিয়াকত আলী, তুহিন মিয়া, সেবু মিয়া, খছরু মিয়া, সেবুল মিয়াসহ উভয় পক্ষের ১৫ জন আহত হন। সংঘর্ষ থামাতে ও আহত ফাতির আলীকে উদ্ধার করতে গেলে প্রতিপক্ষের এক ব্যক্তির কোদালের আঘাতে তাহের আলী ঘটনাস্থলেই মারা যান। আহতদের ৫ জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যরা স্থানীয়ভাবে চিকিৎসা নিচ্ছেন।
জুড়ী থানার ওসি জাহাঙ্গীর হোসেন সরদার জানান, খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। এ ব্যাপারে নিহতের ভাই আব্দুল মোক্তাদির বাদি হয়ে মঙ্গলবার বিকেলে থানায় হত্যা মামলা করেছেন।