দেশের সার্বিক উন্নয়নে নারী ও শিশুর অধিকার বাস্তবায়নের বিকল্প নেই – পিআইবি’র মহাপরিচালক

16
সাংবাদিকদের সাথে শিশু ও নারী উন্নয়ন বিষয়ক সংলাপে প্রধান অতিথির বক্তব্য রাখছেন পিআইবির মহাপরিচালক শাহ আলমগীর।

স্টাফ রিপোর্টার :
দেশের সার্বিক উন্নয়নে নারী ও শিশুদের সকল ধরনের সমস্যা সমাধানে সাংবাদিকদের সহযোগিতার হাত প্রসারিত করে তাদের অধিকার বাস্তবায়নের বিকল্প নেই। গতকাল শনিবার নগরীর চেম্বার এন্ড কমার্স বিল্ডিংয়ের হল রুমে সাংবাদিকদের সাথে শিশু ও নারী উন্নয়ন বিষয়ক সংলাপে প্রধান অথিতির বক্তব্যে প্রেস ইনস্টিটিউট’র মহাপরিচালক মো: শাহ আলমগীর একথা বলেন।
সংলাপে সমন্বয়কারী পিআইবি’র সিনিয়র প্রশিক্ষক রাফিজা রহমানের উপস্থাপনায় সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকী, ক্লাবের সাবেক সেক্রেটারী সমরেন্দ্র বিশ্বাস সমর, সিনিয়র সদস্য আমজাদ হোসেন, এনামূল হক জুবের, সিরাজুল ইসলাম, দৈনিক কাজিরবাজার পত্রিকার বার্তা সম্পাদক সোয়েব বাসিত, হুমায়ুন চৌধুরী প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে পিআইবি’র মহাপরিচালক মো: শাহ আলমগীর আরো বলেন, দেশের সংবাদ পত্রগুলোতে শিশু ও নারীর উন্নয়নে প্রকাশিত সংবাদের পরিমান খুবই কম। তাই এ ক্ষেত্রে সাংবাদিকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। দেশে নির্যাতিত ও বঞ্চিত শিশু নারীদের জীবনের মান উন্নয়নে সবাই সচেতন হতে হবে।
তিনি আরো বলেন, অবহেলিত শিশু ও নারী সমাজের উন্নয়ন হলে দেশের উন্নয়ন ত্বরানিত হবে। দেশে১৯৯৬ সাল থেকে শিশু নারী উন্নয়নে ব্যাপক কর্মসূচী নেয়া হয়েছে। এসব কর্মসূচী বাস্তবায়নে সকলকে এগিয়ে আসতে হবে।