দশ বছরে বিশ্বের কোন দেশে এ রকম অভূতপূর্ণ উন্নয়নের দৃষ্টান্ত নেই – ড. মোমেন

39
প্রবাসী নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন সিলেট-১ আসনে আওয়ামীলীগ মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী ড. এ কে আবদুল মোমেন।

সিলেট-১ আসনের মহাজোটের প্রার্থী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, গত ১০ বছরে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার সরকারের যে ধারাবাহিক উন্নয়ন হয়েছে। এতো কম সময়ে বিশ্বের কোন দেশে এ রকম অভূতপূর্ণ উন্নয়নের দৃষ্টান্ত নেই। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। গত কয়েক বছরে সিলেটে যেসব উন্নয়ন হয়েছে তা কেবল অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের হাত ধরে ও তাঁর একান্ত প্রচেষ্টায় হয়েছে। তিনি বলেন, মুক্তিযোদ্ধা থেকে আজ পর্যন্ত সকল দুর্যোগ ও সংকট মোকাবেলায় এবং দেশ উন্নয়নে প্রবাসীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন। মুক্তিযুদ্ধের সময় প্রথম বিমানটিও কেনা হয়েছিল প্রবাসীদের টাকায়। প্রবাসীদের জন্য বর্তমান সরকার বিভিন্ন উন্নয়ন বাস্তবায়ন করছে ও চলমান রয়েছে। তিনি আরো বলেন, উন্নয়নের ধারাবাহিকতা রাখতে হলে আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনার সরকারকে আবারো ক্ষমতায় আনতে হবে।
মঙ্গলবার বিকেলে নগরীর একটি হোটেলে এনআরবি ব্রিটিশ-বাংলাদেশ আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
দেশ ফাউন্ডেশন ইউকে’র চেয়ারম্যান মিসবাহুর রহমান মিসবাহ’র সভাপতিত্বে ও তত্ত্বাবধানে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্সের এট্রিকটিং চেয়ারম্যান শাহগীর বখত ফারুক, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম নাদেল, জেলা আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদক নাসির উদ্দিন।
এসময় আরোও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা এস.এম নুনু মিয়া, যুক্তরাজ্যের বিশিষ্ট ব্যবসায়ী ছানাউর চৌধুরী, এডভোকেট দেওয়ান তালহা কিবরিয়া, মুসলিম ইনডেক্স’র ম্যানিজিং ডিরেক্টর সাঈদ চৌধুরী, মিরা গার্ডেনের স্বত্ত্বাধিকারী প্রবাসী ব্যবসায়ী শিব্বির চৌধুরী, সিলেট চেম্বার অব কমার্সের পরিচালক হুমায়ুন আহমদ, যুক্তরাষ্ট্রের বিশিষ্ট ব্যবসায়ী ফখরুল ইসলাম, এমসি কলেজের সাবেক বিপি ও প্রবাসী ব্যবসায়ী জিয়াউর রহিম মোর্শেদ, প্রবাসী ব্যবসায়ী গোলাম কিবরিয়া চেয়ারম্যান, কায়েস চৌধুরী, গোলাপ মিয়া, ড. নাজরা চৌধুরী, গ্যান্ড সিলেটের চেয়ারম্যান আলী জাকারিয়া, প্রবাসী ব্যবসায়ী দবির আহমদ, সুলতান আহমদ, মিডল্যান্ড যুবলীগের সভাপতি জুবের আলম। বিজ্ঞপ্তি