সিলেট-১ ড. মোমেন, ২ আসনে শফিকুর রহমান ও ৫ থেকে মাসুক উদ্দিন মনোনয়ন ফরম জমা দিয়েছেন

67

স্টাফ রিপোর্টার :
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ (মহানগর ও সদর) আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. একে আব্দুল মোমেন মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এছাড়া সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে ফরম জমা দিয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী এবং সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসন থেকে মনোনয়ন ফরম জমা দিয়েছেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ।
গতকাল রবিবার সকালে ও দুপুরে ঢাকার ধানমন্ডিতে দলীয় প্রধানের রাজনৈতিক কার্যালয়ে পূরণ করা মনোনয়ন ফরমগুলো জমা দেন তারা। এ সময় তাদের সাথে সিলেটের আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সূত্র জানায়, রবিবার সকালে সিলেট-১ আসন থেকে প্রথমে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সহোদর জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. একে আব্দুল মোমেন ধানমন্ডির দলীয় প্রধানের রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দেন। এছাড়া দুপুরে একই কার্যালয়ে সিলেট-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে ফরম জমা দেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী।
এ সময় তার সাথে ছিলেন ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক নাজলু চৌধুরী, আওয়ামী লীগ নেতা এস এম নুনু মিয়া, আমির আলী চেয়ারম্যান, মকদ্দুস আলী, আব্দুল আজিজ সুমন, যুবলীগ নেতা আকিকুর রহমান চৌধুরী, শামীম আহমদ, আলতাব হোসেন, মামুনুর রশীদ খলকু, জাবেদ আহমদ আম্বিয়া, অরুনোদয় পাল ঝলক, রফিক হাসান, আনোয়ার আলী, মহব্বত আলী, দেলোয়ার হোসেন রুপন, আরশ আলী, তফজ্জুল হোসেন, আব্দুল হান্নান বদরুল, মুকিদ মিয়া, খোকন, মাসুম আহমদ, আব্দুল হক, রফিক মিয়া, রফিক আলী, ছাত্রলীগ নেতা রশিদুল ইসলাম রাশেদ, শাহ শহীদ, আব্দুর রুপ, আনহার মিয়া, রয়েল আহমদ, রাসেল আহমদ, সালেহ আহমদ, রাজু মিয়া, আবু বকর ফয়সল, ইশরাক চৌধুরী, শাহিনুর রহমান চৌদুরী অঞ্জন, নাঈম আহমদ, রিপন দেব, ইমরান আহমদ, শাহ রুবেল আহমদ, জুবায়ের আহমদ জয়, মাসুদ আহমদ, নিজাম উদ্দিন, ছালিক মিয়া, সিরাজুল ইসলাম, সিজিল মিয়া, আশরাফ আহমদ, মিয়াদ আহমদ, জাকির, হিমেল, রনি, জুয়েল, কয়েছ, ইমরান, মারুফ প্রমুখ নেতৃবৃন্দ।
এদিকে, গতকাল রবিবার ঢাকার ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভানেত্রীর কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দেন সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসন থেকে সাবেক উপজেলা চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ। উল্লেখ্য, বিগত ১০ম জাতীয় সংসদ নির্বাচনে মাসুক উদ্দিন আহমদ আওয়ামী লীগের মনোনয়ন পেলেও পরে দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মনোনয়নপত্র প্রত্যাহার করেন। পরে সিলেট-৫ আসন থেকে মহাজোট মনোনীত জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা সেলিম উদ্দিন এমপি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।