আ’লীগ ইসির সঙ্গে বৈঠকে বসবে আজ

19

কাজিরবাজার ডেস্ক :
এবার ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামী লীগও নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বৈঠকে বসছে আজ বুধবার (০৭ নভেম্বর)।
ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, বুধবার বিকেল ৪টায় আওয়ামী লীগের সঙ্গে আলোচনা হবে। এদিন সকাল ১১টায় ইসির সঙ্গে বৈঠকে বসবে জাতীয় পার্টি।
ঐক্যফ্রন্ট ৫ নভেম্বর বৈঠক করে নির্বাচনের তফসিল প্রধানমন্ত্রীর সংলাপের ফলাফল জানার পর ঘোষণা এবং ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারে সিরিয়াস না হওয়ার দাবি করেছে। ৬ নভেম্বর বিকেলে বৈঠক করে ইভিএম ব্যবহার না করতে এবং পুলিশের মতো সেনা মোতায়েনের দাবি জানিয়েছে যুক্তফ্রন্ট। তবে তারা তফসিলে পেছানোর পক্ষে নয়।
প্রধানমন্ত্রীর সঙ্গে জাতীয় পার্টি, যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্যফ্রন্ট এরইমধ্যে সংলাপ করেছে। ঐক্যফ্রন্টের সঙ্গে ৭ নভেম্বর আবারও বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী। এরপর আর কোনো সংলাপ হবে না এবং সংলাপের সিদ্ধান্ত নিয়ে প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে আসবেন বলে গণমাধ্যমে জানিয়েছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
এদিকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরল হুদা জানিয়েছেন, ৮ নভেম্বর সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হবে। তবে দলগুলো চাইলে নির্বাচন পেছানো যেতে পারে।
নির্বাচন কমিশন তফসিল দিয়ে ৪৫ দিনের কাছাকাছি তথা ২০ ডিসেম্বর কাছাকাছি ভোগ্রহণের পরিকল্পনা নিয়েছে। সংবিধান অনুয়ারি আগামী ২৮ জানুয়ারির মধ্যে নির্বাচন কমিশনের ভোটগ্রহণে বাধ্যবাধকতা রয়েছে।