হাজী জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে অপপ্রচারের নিন্দা ও প্রতিবাদ

26

সিলেট সদর মৎস্য আড়তদার কল্যাণ সমাবায় সমিতির বার বার নির্বাচিত সাধারণ সম্পাদক হাজী জাহাঙ্গীর আলমের উপর মিথ্যা ও মনগড়া অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ। গতকাল এক বিবৃতিতে সংগঠনের সভাপতি হাজী মো. ফয়জুল হক, সহ সভাপতি সালমান আফরিন, কোষাধ্যক্ষ সিরাজুল হক এ নিন্দা ও প্রতিবাদ জানান।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন- এলাকার সন্ত্রাসী ও অপরাধের নিয়ন্ত্রকদের বক্তব্যের সূত্র ধরে কাজিরবাজারের ঐতিহ্যবাহী মাছ বাজার ও শেখঘাট ভাঙ্গাটিকর এলাকায় ক্যাসিনো ব্যবসা হচ্ছে বলে প্রচার করা হয়। বাস্তবে এই অভিযোগের কোনো সত্যতা নেই। ঐতিহ্যবাহী মাছবাজারে ক্যাসিনো তো দূরের কথা কখনো ওয়ানটেন জুয়া খেলা হয়নি। পাশ^বর্তী কয়েকটি এলাকায় তীর খেলা নামক জুয়ার আসর বসে। এসব জুয়ার আসরে ইতিমধ্যে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কয়েক বার অভিযান চালিয়ে অন্তত অর্ধশতাধিক জুয়াড়ীকে আটক করেছেন। বিবৃতিতে তারা বলেন- আমরা মনে করি ঐতিহ্যবাহী কাজিরবাজারের সুনাম নষ্ট করতে ওই অপরাধী গোষ্ঠি এসব অপপ্রচার চালাচ্ছে। সিলেটের সাংবাদিক বন্ধুদের এ ব্যাপারে সরজমিনে অনুসন্ধানের জন্য বিনীত জানাচ্ছি। আমরা এটুকু বলতে পারি- সিলেটের ঐতিহ্যবাহী কাজিরবাজারে কোনো জুয়া কিংবা অসামাজিক কার্যকলাপ হচ্ছে না। বরং বাজারের ব্যবসায়ীরা সব সময় এসব অপকর্মের বিরোধী।
বিবৃতিতে তারা আরো বলেন- আমরা বাজারের ব্যবসায়ীরা সৎ ভাবে ব্যবসা করছি। এ উপার্জন থেকে অর্জিত সম্পদ অবৈধ নয়। আমাদের সাধারণ সম্পাদক হাজী জাহাঙ্গীর আলম শেখঘাট জামে মসজিদের সহকারী সেক্রেটারী। এলাকার মানুষের মুখে তাকে নিয়ে কোনো অভিযোগ নেই। কিন্তু বিগত কয়েক বার সিটি নির্বাচনে হাজী জাহাঙ্গীর আলমের বড় ভাই সিকন্দর আলীর কাছে পরাজিতরা এখন ঐক্যবদ্ধ হয়েছে। তারা এখন সিকন্দর আলী ও হাজী জাহাঙ্গীর আলমের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে যেসব অপপ্রচার করেছে সেগুলোর সঙ্গে বাস্তবের কোনো মিল নেই। জমি দখল, জুয়া ও অসামাজিক কার্যকলাপের অভিযোগ সত্য নয়। শেখঘাট এলাকা হচ্ছে শান্তিপূর্ণ এলাকা। কোনো অপরাধের ঠাঁই নেই এলাকায়। যারা নানা অপরাধ করছে তাদের বিরুদ্ধে বিভিন্ন সময় হাজী জাহাঙ্গীর আলম প্রতিবাদী হয়েছেন। আর এতে শত্র“তামূলক ভাবে সাংবাদিকদের বিভ্রান্ত করে মিথ্যা তথ্য তুলে ধরে অপপ্রচার চালাচ্ছে। এসব অপপ্রচার থেকে বিরত থাকার জন্য আহবান জানান নেতৃবৃন্দ। একই সঙ্গে বিভ্রান্ত না হতে প্রশাসন সহ সর্ব মহলকে অনুরোধ করেন। বিজ্ঞপ্তি