আজ ষষ্ঠী পূজার মধ্যদিয়ে শারদীয় দুর্গোৎসব শুরু, থাকছে কড়া নিরাপত্তা

22

স্টাফ রিপোর্টার :
আজ শুরু হচ্ছে সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। সিলেটে ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে দুর্গোৎসব উদযাপনের যাবতীয় প্রস্তুতি। উৎসবের সাজে সেজেছে নগরীসহ পুরো জেলা। মণ্ডপে মণ্ডপে স্থাপিত হয়েছে রঙিন সব ফটক, ভেতরে মনোমুগ্ধকর সাজসজ্জা। রাতের জন্য থাকছে বাহারি আলোকসজ্জা। আজ সোমবার পূজার আনুষ্ঠানিকতার মহাষষ্ঠী। এই উৎসবকে নির্বিঘœ করতে প্রশসানের পক্ষ থেকে দুর্গাপূজায় থাকছে কড়া নিরাপত্তা।
গতকাল রবিবার জেলা পুলিশের পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তি থেকে জানা গেছে, আজ সোমবার ১৫ অক্টোবর হতে ১৯ অক্টোবর শুক্রবার পর্যন্ত শারদীয় দুর্গাপূজা নির্বিঘœ করতে সিলেট জেলা পুলিশের পক্ষ হতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।
গত ১ অক্টোবর জেলা পুলিশ লাইন্সের হলরুমে পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান পূজা উদ্যাপন কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভার মাধ্যমে আইন-শৃঙ্খলা সংক্রান্ত নির্দেশনা এবং গৃহিত পদক্ষেপসমূহ তুলে ধরেন। এরই ধারাবাহিকতায় ১০ অক্টোবর সিলেট জেলার ১১টি থানায় সর্বমোট ৪৫৫টি পূজামন্ডপে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করণের লক্ষ্যে ৯৬৩ জন পুলিশ সদস্যের পাশাপাশি ২৫৪৮ জন আনসার সদস্য মোতায়েনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। পাশাপাশি সাদা পোশাকে ব্যাপক সংখ্যক পুলিশ নিয়োজিত থাকবে। এ বিষয়ে পুরো সিলেট জেলাকে উত্তর ও দক্ষিণ জোনে বিভক্ত করে অতিরিক্ত পুলিশ সুপার ইমাম মোহাম্মদ শাদিদকে দক্ষিণ জোনে (মোবাইল নং-০১৭১৩-৩৭৪৩৬৮) এবং জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাহ্Ÿুবুল আলমকে (মোবাইল নং-০১৭৬৯-৬৯০০৩৫) উত্তর জোনের তদারকির দায়িত্ব প্রদান করা হয়।
এছাড়া জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মোস্তাক সরকার (মোবাইল নং-০১৭১৩-৩৭৪৩৭২), ওসমানীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম (মোবাইল নং-০১৭১৩-৩৭৪৩৭১), গোলাপগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল হক চৌধুরী (মোবাইল নং-০১৭৬৯-৬৯২৯৭৯), কানাইঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ আমিনুল ইসলাম সরকার (মোবাইল নং-০১৭৬৯-৬৯২৯৭৬) ও গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ মোঃ নজরুল ইসলাম, পিপিএম (মোবাইল নং-০১৭১৩-৩৭৪৩৭০)গণ স্ব-স্ব সার্কেলের তদারকির দায়িত্ব পালন করবেন। এছাড়া যে কোন পরিস্থিতিতে সংশ্লিষ্ট থানার অফিসার ইনচার্জের সরকারী মোবাইল নম্বর যথাক্রমে ওসমানীনগর-০১৭১৩-৩৭৪৩৮৭, বিশ্বনাথ-০১৭১৩-৩৭৪৩৮৪, ফেঞ্চুগঞ্জ-০১৭১৩-৩৭৪৩৮৫, বালাগঞ্জ-০১৭১৩-৩৭৪৩৭৬, গোলাপগঞ্জ মডেল-০১৭১৩-৩৭৪৩৮৩, বিয়ানীবাজার-০১৭১৩-৩৭৪৩৮২, জকিগঞ্জ-০১৭১৩-৩৭৪৩৮১, কানাইঘাট-০১৭১৩-৩৭৪৩৭৯, গোয়াইনঘাট-০১৭১৩-৩৭৪৩৭৮, কোম্পানীগঞ্জ-০১৭১৩-৩৭৪৩৮০ ও জৈন্তাপুর -০১৭১৩-৩৭৪৩৭৭ এবং সিলেট জেলা পুলিশের কন্ট্রোলরুম (ফোন-০৮২১-৭১৮৫৮৫ অথবা ০১৯২৬-৯৯৯৯০০ নাম্বারে) কিংবা তদারকি কর্মকর্তার সহিত যোগাযোগের জন্য সিলেট জেলার পুলিশ সুপার অনুরোধ জানান।
উল্লেখ্য, সকল থানার অফিসার ইনচার্জগণ তাদের নিজ নিজ অধিক্ষেত্রে ইনচার্জ হিসেবে আইনী পদক্ষেপ গ্রহণ করবেন। পুলিশ সুপার জরুরী প্রয়োজনে সংশ্লিষ্ট অফিসার ইনচার্জগণের সাথে যোগাযোগ করার জন্য বিশেষভাবে গুরুত্বারোপ করেন সিলেট জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো: মাহ্বুবুল আলম।