জালালাবাদ থানা পুলিশিং সমাবেশে পুলিশ কমিশনার ॥ জনগণের জানমালের নিরাপত্তা দিতে পুলিশ বদ্ধপরিকর

32

সিলেট মহানগর পুলিশ কমিশনার মো. গোলাম কিবরিয়া বলেছেন, দেশের মালিক জনগণ। পুলিশ জনগণের সেবক হিসেবে কাজ করে। তাদের জানমালের নিরাপত্তা দিতে পুলিশ বদ্ধপরিকার।
তিনি রবিবার দুপুরে সিলেট মহানগর পুলিশের জালালাবাদ থানা কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
পুলিশ কমিশনার আরও বলেন, কিছু কিছু অপরাধ পুলিশের পক্ষে একা নিয়ন্ত্রণ সম্ভব নয়। এজন্য পরিবারিক ও সামাজিক প্রতিরোধ সচেতনতা এবং প্রতিরোধ গড়ে তোলা প্রয়োজন। পুলিশ ও কমিউনিটি পুলিশিং এর যৌথ কার্যক্রমের ফলে সমাজে অপরাধ প্রবণতা এখন অনেকাংশে হ্রাস পেয়েছে বলে জানান তিনি।
ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে কমিউনিটি পুলিশিং তৎপরতা আরো বৃদ্ধি করার গুরুত্বারোপ করে তিনি বলেন, কমিউনিটি পুলিশিং কার্যক্রম শক্তিশালী হলে সমাজ থেকে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদসহ অপরাধ প্রবণতা গজিয়ে উঠার সুযোগ পাবে না।
সোমবার থেকে শুরু হওয়া শারদীয় দুর্গাপূজা প্রসঙ্গে তিনি বলেন, ধর্ম যার যার, উৎসব সবার। সাম্প্রদায়িক সম্প্রীতির সিলেটে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় এই উৎসব যেনো নির্বিঘেœ পালন করতে তার জন্য আইনশৃংখলা বাহিনীর পাশাপাশি সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।
জালালাবাদ থানা কমিউনিটি পুলিশিং এর সভাপতি, কান্দিগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নিজাম উদ্দিনের সভাপতিত্বে ও জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শফিকুল ইসলামের সঞ্চালনায় শহরতলীর শরীফ কমিউনিটি সেন্টারে আয়োজিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (সদর, প্রশাসন) কামরুল আমীন, উপ-কমিশনার (ডিবি) ফয়সল মাহমুদ, উপ-কমিশনার (উত্তর) মো. সুহেল রেজা, বিপিএম, সিলেট জেলা পরিষদের সদস্য মোহাম্মদ শাহনূর, মোগলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরণ মিয়া, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর সিলেট ব্যুরো প্রধান মকসুদ আহমদ মকসুদ। স্বাগত বক্তব্য দেন জালালাবাদ থানা পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক, মোগলগাঁও ইউপির সাবেক চেয়ারম্যান শামসুল ইসলাম টুনু। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাস মালিক সমিতি নেতা আব্দুর রউফ, জালালাবাদ থানার অন্তর্ভূক্ত কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য দেন সুদীপ দে, ইউপি সদস্য আব্দুল মজিদ, আক্তার আহমদ, মহিউদ্দিন, সাবেক ইউপি চেয়ারম্যান মোশাহিদ আলী, নজরুল ইসলাম নজু, ইউপি সদস্য আব্দুল মানিক, গিয়াস উদ্দিন, সাবেক ইউপি সদস্য মমতাজ বেগম প্রমুখ। এর আগে পুলিশ কমিশনারের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়। বিজ্ঞপ্তি