সরকার ক্ষমতায় এসে স্কুল এবং মাদ্রাসায় ছাত্র, শিক্ষক বৈষম্য দূর করেছে -শিক্ষামন্ত্রী

40

বিয়ানীবাজার থেকে সংবাদদাতা :
বিয়ানীবাজারে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, বর্তমান সরকার ক্ষমতায় এসে স্কুল এবং মাদ্রাসায় ছাত্র, শিক্ষক বৈষম্য দূর করেছে। শিক্ষার্থীরা একই মানের এবং একই সিলেবাসে পড়ালেখা করে। শিক্ষকরাও একই বেতন ভাতা ও সুবিধাদি পান।
তিনি বলেন, বিগত তিনদফা বন্যায় রাস্তাঘাটের যে ক্ষতি হয়েছে তা কাটিয়ে উঠতে আমি ২শ’ কোটি টাকার প্রকল্প গ্রহণ করি। রাস্তা সংস্কারের জন্য টেন্ডার হলেও ঠিকাদার প্রতিষ্ঠানের গাফিলতির কারণে এখনো অনেক রাস্তা মেরামত হয়নি। তবে শিগগির কাজগুলো শেষ করতে নির্দেশ দেওয়া হয়েছে। এজন্য তিনি সকলের সহযোগীতা কামনা করেছেন। রবিবার বিকেলে শেওলা ইউনিয়নের বালিঙ্গা উচ্চ বিদ্যালয়ের দু’টি ভবনের উদ্বোধন পরবর্তী সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বালিঙ্গা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রেজাউল করিম মন্টুর সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক মঈন উদ্দিন সুয়াই’র পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক জলিল উদ্দিন, ইউপি চেয়ারম্যান জহুর উদ্দিন, ইউনিয়ন আ’লীগের সভাপতি ফখরুল ইসলাম চৌধুরী, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক ফয়ছল আহমদ প্রমুখ।
শিক্ষামন্ত্রী আরো বলেন, বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ উপজেলার প্রয়োজনীয় প্রায় সকল কাজ বর্তমান সরকারের আমলে সম্পন্ন করা হয়েছে। নতুন প্রজন্ম যাতে উন্নত যোগাযোগ ও মানসম্মত জীবনযাপন করতে পারে সেজন্য অবশিষ্ট কাজগুলোও খুব কম সময়ের মধ্যে শেষ করা হবে।
তিনি বলেন, এ অঞ্চলের স্কুল, কলেজ, মাদ্রাসায় তুলনামূলক বেশি ভবন ও শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে। আগামীতে ক্ষমতায় এলে দু’তলা থেকে সম্প্রসারিত করে ৪তলা ভবন করা হবে। এজন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান।
দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি আরও বলেন, দুই উপজেলার মানচিত্র প্রতিনিয়ত আমার চোখের সামনে ভেসে উঠে। এজন্য কোন কিছু আমার কাছে দাবী করতে হয়না, নিজ থেকেই দিনরাত কাজ করে যাচ্ছি। শিক্ষামন্ত্রী বলেন, প্রবাসী অধ্যুষিত এলাকার মানুষ সুশিক্ষায় শিক্ষিত হয়ে বিশ্বসভায় স্থান করুক, এটাই আমার প্রত্যাশা। যখন নতুন প্রজন্ম আমাদের জন্য বিরল সম্মান বয়ে আনবে তখন আমার রাত জেগে কাজ করা সফল ও সার্থক হবে। শিক্ষামন্ত্রী আওয়ামী লীগ নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে সরকারের উন্নয়নচিত্র সাধারণ মানুষের ঘরে ঘরে পৌছে দেয়ার আহ্বান জানান।
এদিকে শিক্ষামন্ত্রীর উন্নয়ন কর্মকান্ডের মধ্যে ছিল বিয়ানীবাজার কামিল মাদরাসার নব নির্মিত ২টি একাডেমিক ভবনের উদ্বোধন। চারখাই ইউনিয়নের সদাখাল-দেউলগ্রাম রাস্তা পাকাকরণ কাজের উদ্বোধন।
চারখাই বালিঙ্গা-পাতন স্কুল রাস্তা পাকাকরণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন। শেওলা ইউনিয়নের বালিঙ্গা-১ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন।
এদিকে রবিবার সকালে শিক্ষামন্ত্রী লাউতা ইউনিয়নের দক্ষিণ পাড়িয়াবহরে ব্রিজসহ রাস্তা পাকাকরণ কাজের উদ্বোধন করেন। তিনি পায়ে হেঁটে লাউতা ইউনিয়নের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। এ সময় এলাকার বিপুল সংখ্যক নেতাকর্মী তাঁর সাথে ছিলেন।
এসব অনুষ্ঠানে শিক্ষামন্ত্রীর সাথে ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান খান, বিয়ানীবাজার পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুর, বিয়ানীবাজার উপজেলা নির্বাহী অফিসার কাজী আরিফুর রহমান, শিক্ষা প্রকৌশল বিভাগ সিলেটের নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিম, উপজেলা এলজিইডি প্রকৌশলী রামেন্দ্র হোম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি হাজি আব্দুল হাছিব মনিয়া, দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, লাউতা ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক শিক্ষক জালাল উদ্দিন, ভিপি কামিল আহমদ, ইকবাল হোসেন, হোসেন আহমদ, রুমেল আহমদ প্রমুখ।
সন্ধ্যায় শিক্ষামন্ত্রী উপজেলা পরিষদ হল রুমে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়েরনেতাদের সাথে মতবিনিময় করেন। এ সময় তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে উপজেলার সবক’টি সেন্টার কমিটি গঠনের আহ্বান জানান।