বড়শালায় স্বর্ণ প্রতারক চক্রের ২ সদস্য আটক

39

স্টাফ রিপোর্টার :
শহরতলীর বড়শালা এলাকা থেকে স্বর্ণ প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত সোমবার সন্ধ্যা ৬টার দিকে বড়শলার জনপ্রিয় ভেরাইটিজ ষ্টোর এর সামন থেকে তাদের আটক করা হয়।
এ সময় তাদের কাছ থেকে ২টি নকল স্বর্ণের বার উদ্ধার করা হয়। আটককৃতরা হলো, গোয়াইঘাট থানার কলামন্দ গ্রামের আহমদ আলীর পুত্র শাহ আলম ও নগরীর চৌকিদেখি এলাকার ৩১/১ নং বাসার মৃত মোহাম্মদ আলীর পুত্র শাহরাত (২৫)। পরে উদ্ধার করা আলামত ও আটককৃতদের এয়ারপোর্ট থানা পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে।
র‌্যাব ৯ সূত্র জানায়, আটককৃতরা প্রতারণার ফাঁদ পেতে সাধারণ ও নিরীহ মানুষের সাথে প্রতারণা করে আসছিল। তারা সিএনজিতে সাধারণ যাত্রীদেরকে নকল স্বর্ণের বার দেখিয়ে আসল স্বর্ণের কথা বলে বড় অংকের টাকায় বিক্রিও করে আসছে। একটি ছোট পার্সে বিশেষ কৌশলে মোড়ানো থাকে নকল স্বর্ণের বারগুলো, এর সাথে হাতে লেখা একটি চিরকুট থাকে যেখানে স্বর্ণের পরিমাণ লেখা উল্লেখ থাকে। ঐ চিরকুটটি পড়ার পর যেনো মনে হয় যে পার্সটি কারো হারিয়ে গিয়েছে। তখন সিএনজিতে বসা সাধারন যাত্রীকে এই প্রতারকচক্র লোভ দেখিয়ে ফাঁদে ফেলে সর্বস্ব লুটে নিয়ে পালিয়ে যায়।