সিলেট চেম্বারের সাথে মতবিনিময়কালে জনং উন কিম ॥ বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়া এক সাথে কাজ করে যাবে

106

গত ২৬ জুন মঙ্গলবার চেম্বার কনফারেন্স হলে সিলেট চেম্বার নেতৃবৃন্দের সাথে এম্বেসি অব দি রিপাবলিক কোরিয়ার ডিরেক্টর জেনারেল মি: জনং উন কিম ও তার প্রতিনিধি দল এর সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ এর সভাপতিত্বে কোরিয়া ট্রেড ইনভেস্টমেন্ট প্রমোসন এজেন্সি এর কর্মাশিয়াল কাউন্সিলর ও ডিরেক্টর জেনারেল মি: জনং উন কিম বলেন, বাংলাদেশের সাথে দক্ষিণ কোরিয়ার বাণিজ্যিক সম্পর্ক খুবই চমৎকার। কটরা বাংলাদেশ ও দক্ষিণ কুরিয়ার ব্যবসা ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে। বিশ্বের শীর্ষ ব্রান্ড এর তালিকায় রয়েছে কোরিয়ান কোম্পানীগুলো। তাছাড়া ইলেকট্রনিক্স পণ্যের বৃহত্তম নির্মাতা হচ্ছে কোরিয়া। তিনি বলেন, বাংলাদেশ খুবই সম্ভাবনার দেশ। এখানে বিনিয়োগের জন্য আমরা আলোচনা চালিয়ে যাচ্ছি। তিনি সিলেট সিরামিক ইন্ডাস্ট্রিতে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন। তিনি সিলেট থেকে ব্যবসায়ী প্রতিনিধি প্রেরণের আহবান জানান।
মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি মোঃ মাসুদ আহমদ চৌধুরী, নর্থ ইস্ট ইউনিভার্সিটির এসোসিয়েট প্রফেসর তানভির আহমেদ চৌধুরী, বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলাপমেন্ট অথরিটি (বিডা)’র সহকারী পরিচালক সৈয়দ মোহাম্মদ শরফুদ্দিন, কটরা এর সিনিয়র ম্যানেজার ফারুক আহমদ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এর প্রোগ্রামার ও সেন্টার ইনচার্জ মধুসূদন চন্দ, মেডিমার্ট এর এমডি ডা. সৈয়দ মোঃ খসরুজ্জামান, আলিম ইন্ডাস্ট্রির সিনিয়র এ্যাসিঃ ম্যানেজার মোঃ শহিদুল ইসলাম, সানটেক এনার্জি এর ব্যবস্থাপক মোঃ বদরুল আলম মকসুদ, জুনিয়র চেম্বারের পরিচালক মাসনুন আকিব বার ভূইয়া, সিলেট চেম্বারের সদস্য সিরাজুল ইসলাম ও জয়নুল আখতার চৌধুরী প্রমুখ। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সিলেট চেম্বারের পরিচালক মোঃ সাহিদুর রহমান।
সভায় উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের পরিচালক পিন্টু চক্রবর্তী, মুশফিক জায়গীরদার, আমিরুজ্জামান চৌধুরী, মুকির হোসেন চৌধুরী, চন্দন সাহা, হুমায়ুন আহমেদ, আলহাজ¦ মো: আতিক হোসেন, জুনিয়র চেম্বারের পরিচালক আসাদুজ্জামান তানভির, মোঃ সায়মন মিয়া, এটিএম সামসুল চৌধুরী, গোল্ডেন হার্ভেস্ট এর প্রতিনিধি সারওয়ার কবির, মোহাম্মদ আব্দুল হক, সিলেট চেম্বারের সচিব গোলাম আক্তার ফারুক, যুগ্ম সচিব নূরানী জাহান কলি, সহকারী সচিব সানু উদ্দিন রুবেল প্রমুখ। বিজ্ঞপ্তি