বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার —এমপি ইমরান আহমদ

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদ বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীনের পর একটি যুগোপযোগী শিক্ষানীতি করতে চেয়েছিলেন। কিন্তু ঘাতকের বুলেটে তার সেই স্বপ্ন বাস্তবায়ন হয়নি। কিন্তু তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে একটি যুগোপযোগী ও আন্তর্জাতিক মানের শিক্ষানীতি করেছেন। বর্তমানে বাংলাদেশের বিভিন্ন কারিগরি কলেজের ছেলেমেয়েরা আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। কারিগরি শিক্ষা অর্জন করে বর্তমানে দেশের সন্তানেরা বিদেশে গিয়েও দেশের ভাবমূর্তি উজ্জল করছে। আমি আশা রাখি এরই ধারাবাহিকতায় কোম্পানীগঞ্জে ইমরান আহমদ কারিগরি কলেজ থেকে শিক্ষাগ্রহণ করে শিক্ষার্থীরা নির্মাণাধীন হাইটেক পার্কে কর্মসংস্থানের সুযোগ পাবে।
তিনি বুধবার (৪ জুলাই) সকালে কোম্পানীগঞ্জে ইমরান আহমদ কারিগরি কলেজের ওরিয়েন্টেশন প্রোগ্রাম (২০১৮-১৯) অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল বাছিরের সভাপতিত্বে ও তেলিখাল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কমর উদ্দিন চৌধুরীর পরিচালনায় ওরিয়েন্টেশন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গোয়াইনঘাট ডিগ্রি কলেজের অধ্যক্ষ ফজলুল হক।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জয়নাল আবদীন, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য এড. আজমল আলী, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী আলী আমজদ, সহ সভাপতি এম.এ রফিকুল হক, নুর মিয়া, সাধারণ সম্পাদক আফতাব আলী কালা, সাংগঠনিক সম্পাদক ইয়াকুব আলী, জাহাঙ্গীর আলম, এম. সাইফুর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ নজরুল ইসলাম, শহীদ স্মৃতি টুকের বাজার স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাহ মো. গোলাম নবী, সালুটিকর ডিগ্রি কলেজের অধ্যক্ষ শাকির উদ্দিন, লামাকাজি রাগীব রাবেয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ এ.কে.এম. সিফত আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান সামসুল হক, জেলা পরিষদের সদস্যা তামান্না আক্তার হেনা, সহকারী কমিশনার (ভূমি) মাসুদ রানা, কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল হাই। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পশ্চিম ইসলামপুর ইউপি চেয়ারম্যান মো. জামাল উদ্দিন, তেলিখাল ইউপি চেয়ারম্যান কাজী আব্দুল ওয়াদুদ আলফু, উত্তর রণিখাই ইউপি চেয়ারম্যান মো. ফরিদ উদ্দিন, দক্ষিণ রণিখাই ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান রোকন ও কলেজের জমিদাতা হাজী রিয়াজ উদ্দিন।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পশ্চিম ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশাহিদ আলী, আওয়ামী লীগ নেতা মাহমুদ হোসেন মছন হাজী, কোম্পানীগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুর রহমান, সদস্য জুয়েল আহমদ, এম. সুহেল আহমদ, সুহেল আহমদ সোহাম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. সাইফুল ইসলাম, ছাত্রলীগের সভাপতি এখলাছুর রহমান, সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান রানা, টুকেরগাঁও আদর্শ ক্লাবের সভাপতি জাকির হোসেন।
ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথি ইমরান আহমদ এমপি কলেজের অধ্যক্ষ রুহুল আমিন, প্রভাষক কামাল উদ্দিন, রায়হান আহমদ, শাহিনুর আলম, আনোয়ার হোসেন, কম্পিউটার অপারেটর রাজু দেবকে পরিচয় করিয়ে দেন। বিজ্ঞপ্তি