শিববাড়িতে তেলবাহি গাড়ির চাপায় রিক্সা চালক নিহত

43

স্টাফ রিপোর্টার :
স্পিডব্রেকার না থাকার কারণে দক্ষিণ সুরমা শিববাড়ী এলাকায় তৈল বাহী গাড়ীর (চট্ট মেট্ট্রো-ঢ-৪১-০২০৮) bhy6555555চাপায় অজ্ঞাতপরিচয় (২৩) এক রিক্সা চালকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল বুধবার বিকেল পৌনে ৫ টার দিকে সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের বন্দরঘাট জামে মসজিদের সামনের মেঘনা নামক স্থানে এ ঘটনা ঘটে। এ সময় রিক্সায় থাকা এক যাত্রীও গুরুতর আহত হয়েছেন। তাকে ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তবে নিহত রিক্সা চালক ও আহতের নাম পরিচয় জানা যায়নি।
প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার সময় তেলবাহি গাড়িটি ফেঞ্চুগঞ্জ থেকে সিলেটে অভিমুখে আসছিল। এ সময় পিছন দিক থেকে এসে একটি রিক্সাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই রিক্সা চালকের মৃত্যু হয়। আহত যাত্রীকে স্থানীয় জনতার সহায়তায় সিলেট এমএজি ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে। তাৎক্ষণিক চালক মঈন উদ্দিন ও হেলপারকে আটক করে পুলিশে সোপর্দ করেন স্থানীয় এলাকাবাসী। আটক চালকের বাড়ি কুমিল্লায়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় মোগলাবাজার থানা পুলিশ। এ সময় পুলিশ মরদেহকে উদ্ধার করে ওসামনী হাসপাতালের মর্গে প্রেরণ করে। পুলিশ তৈলবাহী গাড়ী ও রিকশাটি জব্দ করে এবং আটক গাড়ী চালক ও হেলপারকে থানায় নিয়ে যায়।
এদিকে, স্পিডব্রেকার না থাকার কারনে প্রায় সময় ওই স্থানে দুঘর্টনা ঘটে থাকে। তাই জরুরী ভিত্তিতে সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের বন্দরঘাট জামে মসজিদের সামনে স্পিডব্রেকার দেয়ার জন্য কর্তৃপক্ষকে জোরদাবী জানিয়েছেন এলাকাবাসী।
মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন জানান, নিহত চালকের পরিচয় শনাক্ত করতে সিলেটের বিভিন্ন রিক্সা গ্যারেজে পুলিশ পাঠিয়ে খোঁজ নেওয়া হচ্ছে। নিহতের মরদেহ উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এছাড়া চালককে আটক করা হয়েছে উল্লেখ করে নিহতের স্বজনদের খোঁজ পাওয়ার পর তারা মামলা দিলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।