সিলেট সিটি নির্বাচন ॥ ১০ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

22

স্টাফ রিপোর্টার :
সিলেট সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে ১০ প্রার্থীর জমা দেয়া মনোনয়নপত্র বাতিল হয়েছে। তন্মধ্যে ৭ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী এবং ৩ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী। বিভিন্ন সমস্যার কারণে গতকাল রবিবার নির্বাচন কমিশন তাদের মনোনয়নপত্র বাতিল করেছে। সিলেট সিটি নির্বাচনের রিটার্নিং অফিসার মো. আলীমুজ্জামান এই তথ্য জানিয়েছেন।
নির্বাচন কর্মকর্তার তথ্য অনুসারে, আয়কর রিটার্নের তথ্যে সমস্যা থাকায় ৩নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রাজিব কুমার দে, ঋণ খেলাপি হওয়ায় ৫নং ওয়ার্ডে কাজী নাজমুল আহমদ, আয়কর রিটার্নের তথ্যে সমস্যা থাকায় নিলুফা সুলতানা চৌধুরী, একই সমস্যা থাকায় ৭নং ওয়ার্ডে মুহিবুর রহমান সাবু, তথ্য গোপন করায় ১১নং ওয়ার্ডে আব্দুর রকিব বাবলু, ঋণ খেলাপি হওয়ায় ১৫নং ওয়ার্ডে শেখ মফিজুর রহমান এবং আয়কর রিটার্নের তথ্যে সমস্যা থাকায় ১৬নং ওয়ার্ডের রায়হান হোসেন কামালের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।
এছাড়া ঋণ খেলাপি হওয়া সংরক্ষিত ৩নং ওয়ার্ডের শ্যামলী সরকার, আয়কর রিটার্নের তথ্যে সমস্যা থাকায় আলিমুন এবং একই সমস্যার কারণে ৬নং ওয়ার্ডের রেহানা ইয়াসমিনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামান জানান, রবিবার সিসিকের ২৭টি ওয়ার্ডের মধ্যে প্রথম ১৮টি ওয়ার্ডের প্রার্থীদের মনোনয়নপত্র এবং সংরক্ষিত ৯টি ওয়ার্ডের মধ্যে প্রথম ৬টির প্রার্থীদের জমা দেয়া মনোনয়নপত্র যাচাইবাছাই করা হয়। যেসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে, তারা আপিলের সুযোগ পাবেন বলে জানিয়েছেন তিনি।
আজ সোমবার মেয়র প্রার্থী এবং ১৯ থেকে ২৭নং ওয়ার্ড ও সংরক্ষিত ৭ থেকে ৯নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাইবাছাই করা হবে।