রাজনগরে নারী নির্যাতন মামলায় এএসআই কারাগারে

31

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের রাজনগর থানার সহকারী উপ পরিদর্শক (এসএসআই) আবু তাহেরকে (৩২) নারী নির্যাতন মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত।
মঙ্গলবার (২৬ জুন) দুপুরে মৌলভীবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে জামিন আবেদন করলে ট্রাইব্যুনালের বিচারক বেগম শামীমা আফরোজ জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
আবু তাহের নরসিংদী জেলার শিবপুর থানার চাইলতাকান্দি গ্রামের সাদ্দেক ভুইয়ার ছেলে। তিনি সর্বশেষ মৌলভীবাজারের রাজনগর থানায় সহকারী উপ পরিদর্শক (এএসআই) হিসেবে কর্মরত ছিলেন।
মামলা সূত্রে জানা যায়, কমলগঞ্জ উপজেলার ভানুগাছবাজার এলাকার মৃত নুরুল ইসলামের মেয়ে নাছিমা আক্তার গত বছরের ৩১ জানুয়ারি রাজনগর থানার এএসআই আবু তাহেরের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে নারী ও শিশু নির্যাতন আইন ২০০০ (সংশোধিত ২০০৩) আইনের ৯ (১) ধারায় মামলা দায়ের করেন। এর পর ট্রাইব্যুনাল মামলাটি আমলে নিয়ে সে বছরের ৮ নভেম্বর তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আদেশ দেন। এর পর থেকে এএসআই আবু তাহের পলাতক ছিলেন।
সর্বশেষ মঙ্গলবার (২৬ জুন) দুপুরে ট্রাইব্যুনালে উপস্থিত হয়ে আবু তাহের জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
বাদীপক্ষের আইনজীবী মাসুক মিয়া বলেন, এ মামলায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আদেশ দেয়ার পর তিনি দীর্ঘদিন পলাতক ছিলেন। আজ আদালতে আত্মপক্ষ সমর্পণ করে জামিন আবেদন করলে আমরা যুক্তিতর্ক উপস্থাপন করি। এসময় আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।