পরীক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে জকিগঞ্জের শাহগলীতে সড়ক অবরোধ

21

জকিগঞ্জ থেকে সংবাদদাতা :
জকিগঞ্জের বারহাল ডিগ্রী কলেজের এইচএসসি পরীক্ষার্থীরা কানাইঘাটে পরীক্ষা দিয়ে বাড়ী ফেরার পথে তাদের উপর হামলার প্রতিবাদে শিক্ষার্থীরা সড়কে আগুন জ্বালিয়ে ও গাছ ফেলে প্রায় একঘন্টা সড়ক অবরোধ করে রাখে। মঙ্গলবার দুপুরে জকিগঞ্জ-সিলেট সড়কের শাহগলী বাস স্টেশন এলাকায় এ অবরোধ পালিত হয়।
স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার জকিগঞ্জের বারহাল ডিগ্রী কলেজের এইচএসসি পরীক্ষার্থীরা কানাইঘাটে পরীক্ষা দিয়ে বাড়ী ফেরার পথে কানাইঘাট ডিগ্রী কলেজের ছাত্ররা ও স্থানীয় জনতা তাদের উপর হামলা করে। এই হামলার প্রতিবাদে ও হামলাকারীদের গ্রেফতারের দাবিতে শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করেছে। কর্মসূচি চলাকালীন সময়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা হামলায় জড়িতদের গ্রেফতারের দাবি জানিয়ে নানা শ্লোগান দেয়।
খবর পেয়ে কানাইঘাট থানার ওসি আব্দুল আহাদ ঘটনাস্থলে এসে দুদিনের মধ্যে দোষীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার আশ্বাস দিলে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করে নেয়।
এ ব্যাপারে কানাইঘাট থানার ওসি আব্দুল আহাদের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, পরীক্ষা চলাকালীন সময় ছাত্র-ছাত্রীদের সবধরনের নিরাপত্তা প্রদানসহ হামলায় জড়িতদের চিহ্নিত করে দ্রুত গ্রেফতার করা হবে।