এসএমএস’র মাধ্যমে লোডশেডিংয়ের আগাম তথ্য জানাবে ৬ বিদ্যুৎ বিতরণ কোম্পানি

20

কাজিরবাজার ডেস্ক :
মোবাইল ফোনে এসএমএস পাঠানোর মাধ্যমে লোডশেডিংয়ের আগাম তথ্য জানাবে বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলো। দেশের ছয়টি বিতরণ কোম্পানিকে এ বছরের মধ্যে এই বিষয়ে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে বিদ্যুৎ বিভাগ। একইসঙ্গে জুন মাসের মধ্যে সব গ্রাহককে এসএমএসের মাধ্যমে বিলের তথ্য জানানোরও নির্দেশ দেওয়া হয়েছে।
এ ব্যাপারে ডিপিডিসি’র ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান জানান, ইতোমধ্যে ঢাকার স্বামীবাগ ও কাকরাইল এলাকার গ্রাহকদের লোডশেডিংয়ের আগাম তথ্য পাঠানোর কাজ শুরু করেছেন তারা। অন্য এলাকাগুলোতেও এই কাজ চালুর করার বিষয়টি প্রক্রিয়াধীন আছে।
ডেসকো’র এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, বর্তমানে গুলশানের গ্রাহকরা লোডশেডিংয়ের আগাম তথ্য জানার সুবিধা পাচ্ছেন। তবে এখনও সব গ্রাহককে এই সুবিধা দেওয়া যাচ্ছে না। তবে কাজ চলছে। পর্যায়ক্রমে ডেসকো’র আওতাধীন সব এলাকায় এই কার্যক্রম চালু করা হবে। এছাড়া পিডিবি, ওজোপাডিকো এবং নেসকো তাদের গ্রাহকদের এসএমএসের মাধ্যমে লোডশেডিংয়ের তথ্য জানানোর বিষয়ে কাজ শুরু করেছে বলেও তারা বিদ্যুৎ বিভাগকে জানিয়েছে।
বিদ্যুৎ বিভাগ সূত্র জানায়, এ বছরের জুনের মধ্যে শতভাগ গ্রাহককে এসএমএসের মাধ্যমে বিলের তথ্য জানানোর সেবার আওতায় নিয়ে আসার নিদের্শ দেওয়া হয়েছে। বুধবার (২৩ মে) বিদ্যুৎ বিভাগের সমন্বয় সভায় লোডশেডিংয়ের আগাম তথ্য জানানোর ব্যাপারে বিতরণ কোম্পানিগুলোকে তাদের সর্বশেষ কাজের অবস্থা সম্পর্কে অবহিত করতে বলা হয়েছে।