সংবাদ সম্মেলনে কলেজ কর্তৃপক্ষের অভিযোগ ॥ নর্থইস্ট বালাগঞ্জ কলেজ নিয়ে ষড়যন্ত্র করছেন আব্দুল মতিন

24

স্টাফ রিপোর্টার :
নর্থইস্ট বালাগঞ্জ কলেজ নিয়ে একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছেন আব্দুল মতিন। তিনি নিজেকে কলেজের একজন প্রতিষ্ঠাতা দাবি করে উল্টো কলেজকে চূড়ান্তভাবে ধ্বংসের পাঁয়তারা করছেন। ব্যক্তিস্বার্থ চরিতার্থ করার লক্ষ্যে বিভিন্ন অপতৎপরতায় লিপ্ত রয়েছেন মতিন মিয়া। গতকাল শনিবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেছেন কলেজের ভারপ্রাপ্ত সভাপতি ও ভূমিদাতা হাজী শাইস্তা মিয়া।
লিখিত বক্তব্যে শাইস্তা মিয়া বলেন, অনিয়ম চক্রের মূল হোতা আব্দুল মতিন কলেজ প্রতিষ্ঠার সূচনা লগ্ন থেকেই এবং তার পরিবারের কিছু সদস্য আর্থিক অনিয়ম, অনৈতিক কর্মকান্ড এবং শিক্ষাবিধি বহির্ভূত কার্যক্রমের সাথে জড়িত। তাদের অনৈতিক কর্মকান্ডের কারণে দেশ-বিদেশে প্রতিষ্ঠানের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুন্ন হয়েছে। অতি সম্প্রতি সংবাদ সম্মেলন করে নিজেকে শিক্ষানুরাগী ও প্রতিষ্ঠাতা দাবি করে সুকৌশলে নিজের অপকর্মকে আড়ালের হীনচেষ্টা করেছেন আব্দুল মতিন। তিনি যুক্তরাজ্য থেকে দেশে এসে কলেজের নির্বাহী কমিটির সাথে কোনো আলোচনা না করেই জোরপূর্বক শিক্ষার্থীদের নিয়ে একের পর এক মনগড়া অনুষ্ঠানের আয়োজন করতে থাকেন। তার বিরুদ্ধে কলেজের শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীদের সাথে অশালীন, কূরুচিপূর্ণ আচরণের একাধিক অভিযোগ রয়েছে। কলেজের অধ্যক্ষ ও অফিস সহকারীর সাথেও শিষ্টাচারবহির্ভূত আচরণ করছেন তিনি।
শাইস্তা মিয়া আরো বলেন, আব্দুল মতিন ধারাবাহিকভাবে বিভিন্ন অপতৎপরতায় লিপ্ত রয়েছেন। তিনি গত বছরের ২ অক্টোবর কলেজের বিদ্যুৎ সংযোগ লাইন বিচ্ছিন্ন করে দেন। কলেজের অধ্যক্ষ মো. মোস্তফা মিয়ার বিরুদ্ধে মাধ্যমিক ও উচ্চশিক্ষা সিলেট অঞ্চলের পরিচালক বরাবরে মিথ্যা অভিযোগ দায়ের করেন। অফিস স্টাফদের বিভিন্নভাবে ভয়ভীতি ও মামলার হুমকি প্রদান করতে থাকেন। কলেজের নামে ফেইসবুক একাউন্ট খুলে বিভিন্ন মিথ্যা তথ্য উপস্থাপন করে আসছেন তিনি। গত ২৪ এপ্রিল নগরীর তালতলা জেলা শিক্ষা অফিসের প্রধান ফটকে অধ্যক্ষ মো. মোস্তফা মিয়ার উপর তার সন্ত্রাসী বাহিনী নিয়ে হামলা চালান। এ ঘটনায় অধ্যক্ষ কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেছেন। এ মামলায় আব্দুল মতিন এফআইরভুক্ত একজন আসামি। টাকার জোরে গ্রেফতার এড়িয়ে যাচ্চেন আব্দুল মতিন। বিভিন্ন সময় পুলিশের অনৈতিক সহযোগিতায় কলেজে প্রবেশ করে শিক্ষাবান্ধব পরিবেশকে অশান্ত করে তুলছেন আব্দুল মতিন।
সংবাদ সম্মেলনে এফআইআরভুক্ত আসামি আব্দুল মতিনকে গ্রেফতারের দাবি জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ মো. মোস্তফা মিয়া, শাহাদাত হোসেন রোকন, হুমায়ূন আহমদ সুয়েব, মুসলিম আলী ও সাদিকুর রহমান। বক্তব্য পাঠ করেন সিরাজুল ইসলাম।