ওসমানীতে গ্রেফতারকৃত মুদ্রা পাচারকারী কারাগারে

36

স্টাফ রিপোর্টার :
সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে গত বুধবার বিকেলে দুবাইগামী ফ্লাই দুবাই’র (এফজেড-৫৯৬) একটি ফ্লাইট থেকে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা উদ্ধারসহ গ্রেফতারকৃত মুদ্রা পাচারকারী মো: জফুর উদ্দিনকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে পুলিশ। বৃহস্পতিবার পুলিশ গ্রেফতারকৃত জফুরকে সংশ্লিষ্ট আদালতে হাজির করা হলে আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। গ্রেফতারকৃত জফুর গোয়াইনঘাট উপজেলার তোয়াকুল এলাকার দক্ষিণ জাঙ্গাইল গ্রামের নুরুজ্জামানের পুত্র।
এর আগে গতকাল বৃহস্পতিবার বিমানবন্দর কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা ফজলুর রহমান বাদি হয়ে গ্রেফতারকৃত মো: জফুর উদ্দিনের বিরুদ্ধে এয়ারপোর্ট থানায় কাস্টমস অ্যাক্ট আইনে মামলাটি (নং-১১) দায়ের করেন এবং পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণের বিষয়টি নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন।
উল্লেখ্য, গত বুধবার বিকেল ৪টা ৪০ মিনিটের দিকে দুবাইগামী ফ্লাই দুবাই’র ফ্লাইটের যাত্রীদের ব্যাগেজ স্ক্যানিং কালে মো: জফুর উদ্দিনের লাগেজে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রার সন্ধান পাওয়া যায়। পরে তল্লাশী করে কচুর লতি ও কাচা পানের মধ্যে ১৫টি খামে বৈদেশিক মুদ্রার এ চালান পাওয়া যায়। তা থেকে ১৫ হাজার ব্রিটিশ পাউন্ড, ৪৮ হাজার সৌদি রিয়াল, দুবাই দিরহাম ১০ হাজার ৪শ’ এবং ২৫০ ওমান রিয়াল উদ্ধার করা হয়েছে। যার বাংলাদেশী মুদ্রামানে এক কোটি ৪৬ লাখ ৩৩ হাজার ৭৫০ টাকা প্রায়। উদ্ধারকৃত অর্থ বাংলাদেশ ব্যাংকে জমা দেয়া হয়েছে বলে জানিয়েছেন ওসমানী বিমানবন্দরে কর্মরত সিভিল এভিয়েশনের নিরাপত্তা কর্মকর্তা নজরুল ইসলাম।