ভয়াবহ বন্যার বিশাল ক্ষতি কাটিয়ে উঠা হাওরাঞ্চলের মানুষের জন্য কষ্টকর ——সাবেক এমপি মুজিবুর রহমান

6

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, ভয়াবহ বন্যায় বিপর্যস্ত পুরো সুনামগঞ্জ। হাওরাঞ্চল খ্যাত জেলাটিতে বন্যায় এত বিশাল ক্ষতি হয়েছে, যা কাটিয়ে উঠা এ অঞ্চলের মানুষের জন্য খুবই কঠিন। বিশেষ করে এই বন্যায় যারা প্রাণ হারিয়েছেন তাদের পরিবারের সদস্যদের স্বজন হারানোর বেদনা আমরা কিছুটা অনুভব করতে পারি। বন্যায় নিহত ৩০ জনের পরিবারকে আমাদের পক্ষ থেকে আর্থিক সহায়তা কিছুটা হলেও পুনর্বাসনে সহায়ক ভূমিকা রাখলে আমাদের প্রচেষ্টা সফল হবে। মজলুম কাফেলা বাংলাদেশ জামায়াতে ইসলামী বন্যার শুরু থেকে সাধ্যের সবটুকু সামর্থ্য নিয়ে সিলেট সুনামগঞ্জ সহ দেশের বন্যাদুর্গত এলাকার বন্যার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে। দেশের সকল বন্যাদুর্গত এলাকায় জামায়াতের মানবিক কার্যক্রম এখনো অব্যাহত রয়েছে। বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমাদের জনকল্যাণমূলক কার্যক্রম অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।
তিনি সোমবার জামায়াতের উদ্যোগে সুনামগঞ্জ জেলায় বন্যায় নিহত ৩০ জনের পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান ও বন্যাদূর্গত এলাকায় ক্ষতিগ্রস্তদের মাঝে গো খাদ্য বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
সুনামগঞ্জ জেলা আমীর মাওলানা তোফায়েল আহমদ খানের সভাপতিত্বে ও সেক্রেটারী মোমতাজুল হাসান আবেদের পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামায়াতের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারী জেনারেল এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের।
বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিলেট মহানগর জামায়াতের নায়েবে আমীর মাওলানা সোহেল আহমদ, সুনামগঞ্জ জেলা নায়েবে আমীর এডভোকেট শামসুদ্দিন, সিলেট মহানগর বিমানবন্দর থানা আমীর ক্বারী আলাউদ্দিন, সুনামগঞ্জ সদর উপজেলা আমীর কুদরত এ এলাহী মারুফ, সুনামগঞ্জ পৌরসভা আমীর এডভোকেট নুরুল আলম, জেলা শ্রমিক কল্যাণের সেক্রেটারী লুৎফর রহমান দুলাল, দোয়ারাবাজার উপজেলা নায়েবে আমীর কামাল উদ্দিন ও সাবেক ছাত্রনেতা মামুন হোসাইন প্রমুখ। বিজ্ঞপ্তি