বিএনপির উদ্দেশ্যে ওবায়দুল কাদের ॥ ক্ষমতায় যাওয়ার ক্ষুধায় আপনাদের হৃদয় হাহাকার করছে

6

কাজিরবাজার ডেস্ক :
রাজনৈতিক অশুভ উদ্দেশ্যে সত্যকে আড়াল করে অন্ধকারে ঢিল না ছুড়তে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে প্রশ্ন ছুড়ে দিয়ে তিনি বলেন, মানুষের ক্ষুধার হাহাকার আপনারা কোথায় দেখতে পাচ্ছেন? আসলে আপনাদের হৃদয়েই ক্ষমতার ক্ষুধা। সেই ক্ষুধার তীব্রতায় আপনাদের হৃদয় হাহাকার করছে। জনমানুষের প্রতি সরকারের দায়িত্বশীলতায় আপনাদের গা জ্বালা করছে।
মঙ্গলবার জাতীয় সংসদ ভবন এলাকায় নিজ সরকারী বাসভবন থেকে সমসাময়িক বিষয় নিয়ে এক অনলাইন ব্রিফিংকালে ওবায়দুল কাদের এসব কথা বলেন। গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়ে তীব্র অসন্তোষ প্রকাশ করে সেতুমন্ত্রী বলেন, করোনাকালীন গণপরিবহনে ভাড়া পুনর্বিন্যাসে চট্টগ্রামসহ কয়েকস্থানে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া যাচ্ছে। অতিরিক্ত ভাড়া যারা আদায় করে তারা এই সঙ্কটে গণদুশমন বলে পরিচিত হবে। তারা জনগণের দুশমন হিসেবে চিহ্নিত হবে।
তিনি এ বিষয়ে আরও বলেন, এই সঙ্কটে তারা সরকারকে দেয়া প্রতিশ্রুতি ভঙ্গ করে সাধারণ মানুষের ওপর অতিরিক্ত ভাড়া চাপাচ্ছে। প্রতিশ্রুতি রক্ষা করে যারা ভাড়া আদায় করছেন তাদের অভিনন্দন জানাই। যারা প্রতিশ্রুতি ভঙ্গ করছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা প্রয়োগ করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানাচ্ছি। অতিরিক্ত ভাড়ার অভিযোগ প্রমাণিত হলে সড়ক পরিবহন আইনানুযায়ী ডাম্পিংসহ কঠোর আইনগত ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের আহ্বান জানান সেতুমন্ত্রী।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অভিযোগ উড়িয়ে দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি মহাসচিব অভিযোগ করেছেন সারাদেশে তাদের দলের নেতাকর্মীদের নাকি ঢালাওভাবে গ্রেফতার করা হচ্ছে! আমি বলতে চাই কোথায় এবং কাদেরকে গ্রেফতার করা হলো তার তালিকা দিন। কোথায় মিথ্যা মামলা দেয়া হচ্ছে তার সুনির্দিষ্ট তথ্য দিন। রাজনৈতিক অশুভ উদ্দেশে সত্যকে আড়াল করে অন্ধকারে ঢিল ছুড়বেন না।
ওবায়দুল কাদের বলেন, সরকার সংক্রমণ রোধে নতুন কিছু সিদ্ধান্ত নিতে যাচ্ছে। সংক্রমিত এলাকাকে সংক্রমণের মাত্রা অনুযায়ী বিভিন্ন জোনে ভাগ করা হচ্ছে। আরোপ করা হচ্ছে কড়াকড়ি। আমি সকলকে ধৈর্যের সঙ্গে সরকারের গাইডলাইন প্রতিপালনের আহ্বান করছি।
তিনি বলেন, সরকারের সামনে এখন দুটি চ্যালেঞ্জ। একদিকে করোনা সংক্রমণ রোধ ও আক্রান্তদের চিকিৎসা। অপরদিকে করোনাজনিত অসহায় দরিদ্র মানুষের সুরক্ষা। কিছু সীমাবদ্ধতা সত্ত্বেও এই চ্যালেঞ্জ উত্তরণে শেখ হাসিনা সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এই প্রচেষ্টায় জনগণের আস্থা রয়েছে। শুধু মিথ্যাচার করছে বিএনপি। তাই বিএনপিকে বলব- সরকারকে ঠেকাতে গিয়ে দেশকে ঠেকাতে যাবেন না। সরকারের সস্তা সমালোচনা না করে রাজনৈতিক দল হিসেবে নিজেদের দায়িত্বশীল ভূমিকার কথা স্মরণ করুন।
ওবায়দুল কাদের বলেন, করোনার এই সময়ে আওয়ামী লীগের এখন একটাই কর্মসূচী, তা হচ্ছে অভিন্ন শত্রু করোনা মোকাবেলা করা। নিউজিল্যান্ড ও ভিয়েতনাম পারলে আমরা কেন পারব না? সকলের সম্মিলিত চেষ্টায় আমরাও পারব এবং সফল হব ইনশাল্লাহ। তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে উদ্দেশ্যমূলক অপপ্রচার ও গুজব রটানো হচ্ছে, এসব গুজব ভাইরাসের চেয়েও ভয়ঙ্কর। তিনি সঙ্কটের সুদক্ষ ও সফল নেতৃত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আস্থা রাখার জন্য দেশবাসীর প্রতি পুনর্বার আহ্বান জানান।