বিয়ানীবাজারে অটোরিক্সা শ্রমিক সংঘর্ষে আহত ২৫

39

বিয়ানীবাজার থেকে সংবাদদাতা :
বিয়ানবাজারের চারখাই ইউনিয়নে অটোরিক্সা শ্রমিকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২৫ জন আহত হয়েছে।
বৃহস্পতিবার (১২ এপ্রিল) বেলা ১১টার দিকে ইউনিয়নের গাছতলা এলাকায় রামদা বাজার ও চারখাই বাজার সিএনজি চালিত অটোরিকশা স্ট্যান্ডের শ্রমিকদের মধ্যে শুরু হওয়া সংঘর্ষ চলে দেড় ঘণ্টাব্যাপী।
স্থানীয় সূত্রে জানা যায়, মাসিক চাঁদা আদায় নিয়ে চারখাই স্ট্যান্ডের ম্যানেজারের সঙ্গে রামধা বাজার স্ট্যান্ডের জনৈক সিএনজি চালকের কথা কাটাকাটির একপর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। এরই জের ধরে রামধা এলাকার লোকজন কনকল নামক এলাকায় বিয়ানীবাজার-সিলেট আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে রাখেন।
তাদের প্রতিহত করতে চারখাই বাজার স্ট্যান্ডের সিএনজি অটোরিকশা এগিয়ে গেলে উভয় পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে দু’পক্ষের অন্তত ২৫ জন আহত হয়েছে। আহতদের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
খবর পেয়ে চারখাই ফাঁড়ি পুলিশ ঘটনাস্থলে গেলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি। পরে বিয়ানীবাজার থানা পুলিশ স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এ কারণে সিলেট-বিয়ানীবাজার ও সিলেট-জকিগঞ্জ সড়কে প্রায় দুই ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকায় দীর্ঘ যানজটে ভোগান্তিতে পাড়ে যাত্রী সাধারণ।
বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজালাল মুন্সি এ তথ্য নিশ্চিত করে বলেন, স্ট্যান্ডের চাঁদা তুলা ও সিএনজি অটোরিকশা চলাচলের জটিলতা নিয়ে শ্রমিকরা সংঘর্ষে জড়ায়। এতে উভয় পক্ষের অন্তত ২৫ জন আহত রয়েছেন।
বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে এবং ওই সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।