দৈনিক কাজির বাজার পত্রিকার সম্পাদক ও প্রকাশক আফছর উদ্দিনের মায়ের ইন্তেকাল

71
বিভিন্ন মহলের শোক

স্টাফ রিপোর্টার
দৈনিক কাজির বাজার পত্রিকার সম্পাদক ও প্রকাশক বিশিষ্ট ব্যবসায়ী আফছর উদ্দিনের মাতা হামিদা খাতুন শিশু বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মহিয়সী নারী মোছাঃ হামিদা খাতুন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। শুক্রবার (১৫ ডিসেম্বর) বেলা ১২.৪০ মিনিটে বার্ধক্যজনিত কারণে নগরীর একটি বেসরকারি ক্লিনিকে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি ২ ছেলে, ২ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। মহিয়সী নারী মোছাঃ হামিদা খাতুন নগরীর কাজিরবাজার নিবাসী বিশিষ্ট সালিশি ব্যক্তিত্ব, মোহাম্মদ মকন হাইস্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা মরহুম মোহাম্মদ মকন মিয়ার একমাত্র কন্যা ও বিশিষ্ট সমাজসেবী মরহুম আলহাজ কামাল উদ্দিনের স্ত্রী। মরহুমার জানাজার নামাজ আজ শনিবার বাদ মাগরিব কাজির বাজারস্থ হযরত গায়বী শাহ (রহঃ) মাজার সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হবে।
এদিকে মোছাঃ হামিদা খাতুনের মৃত্যুর খবর পেয়ে সিলেটের বিভিন্ন এলাকা থেকে জনপ্রতিনিধি, প্রশাসনের লোকজন, রাজনীতিবিদ, ব্যবসায়ীসহ সমাজের বিভিন্ন স্তরের লোকজন তাঁর বাসভবনে ছুটে যান। এসময় তাঁরা মরহুমার রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবার বর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
বিভিন্ন মহলের শোক :
দৈনিক কাজির বাজার পত্রিকার সাংবাদিক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ : দৈনিক কাজির বাজার পত্রিকার সম্পাদক ও প্রকাশক বিশিষ্ট ব্যবসায়ী আফছর উদ্দিনের মাতা হামিদা খাতুন শিশু বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মহিয়সী নারী মোছাঃ হামিদা খাতুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পত্রিকায় কর্মরত সাংবাদিক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। এক শোক বার্তায় তারা মরহুমার রুহের আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবার বর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
সিলেট প্রেসক্লাব নেতৃবৃন্দের শোক : দৈনিক কাজির বাজারের সম্পাদক-প্রকাশক আফছর উদ্দিনের মাতা মোছাঃ হামিদা খাতুনের মৃত্যুতে সিলেট প্রেসক্লাব নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন। প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু এক শোকবার্তায় মরহুমার রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান।
কানাইঘাট প্রেসক্লাব নেতৃবৃন্দের শোক : দৈনিক কাজির বাজার পত্রিকার সম্পাদক ও প্রকাশক বিশিষ্ট ব্যবসায়ী আফছর উদ্দিনের মাতা হামিদা খাতুন শিশু বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মহিয়সী নারী মোছাঃ হামিদা খাতুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা এবং মরহুমার আত্মার মাগফেরাত কামনা করেন কানাইঘাট প্রেসক্লাব নেতৃবৃন্দ।
এক শোক বার্তায় প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন ও সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদ সহ নেতৃবৃন্দ বলেন, সম্ভ্রান্ত পরিবারের সন্তান মরহুমা মোছাঃ হামিদা খাতুন সমাজের সকল ভালো কাজে অংশগ্রহণের পাশাপাশি শিক্ষার প্রচার ও প্রসারে অবদান রেখে গেছেন। তার মৃত্যুতে সিলেটবাসী একজন মহিয়সী নারীকে হারিয়েছে। যা সহজে পূরণ হওয়ার মতো নয়।
দোয়ারাবাজার উপজেলা প্রেসক্লাব নেতৃবৃন্দের শোক : দৈনিক কাজির বাজার পত্রিকার সম্পাদক ও প্রকাশক বিশিষ্ট ব্যবসায়ী আফছর উদ্দিনের মাতা মহিয়সী নারী মোছাঃ হামিদা খাতুনের মৃত্যুতে দোয়ারাবাজার উপজেলা প্রেসক্লাবের সভাপতি তাজুল ইসলাম, সাধারণ সম্পাদক এনামুল কবির মুন্নাসহ প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ শোক প্রকাশ করেছেন।
দোয়ারাবাজার উপজেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ বলেন, মহান রাব্বুল আলামিনের দরবারে দোয়া করি আল্লাহ যেন তাকে বেহেশত নসিব করেন। তারা মরহুমার শোকাহত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়-স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।