বিশ্বনাথে আ’লীগ নেতার বাড়িতে হামলা, নারীসহ আহত ৫, শতাধিক ফলদ গাছ কর্তন

65

বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে বিশ্বনাথে তৃতীয় পক্ষের হামলায় উপজেলা আ’লীগের সদস্য আবুল কালাম (৪৮) তার স্ত্রী শামীমা আক্তারসহ (৩৭) পরিবারের ৫জন আহত হয়েছেন। বাকি আহতরা হলেন, আবুল কালামের ছোটভাই আব্দুল কাইয়ুমের স্ত্রী তানিয়া আক্তার শিল্পী (২৪) ও আরেক ছোটভাই সিএনজি চালক আব্দুল মোমিন (৩৭) ও তার স্ত্রী বাবলী বেগম (৩০)। গতকাল শুক্রবার সকালে উপজেলার মীরগাঁওয়ের আ’লীগ নেতা আবুল কালামের বাড়িতে একই গ্রামের সাদিকুর রহমান, আতিকুর রহমান ও আলতাবুর রহমানের নেতৃৃত্বে হামলা করা হয়। এসময় হামলাকারীরা তার বসত ঘরের পানির পাইপ, সীম ও লাউ ঝাড়, সুপারিগাছ, নারিকেল গাছ, বরইগাছ, আমগাছ, জামগাছ, পেয়ারা গাছ, পেঁপে গাছসহ নতুন ও পুরনো বাড়ির প্রায় শতাধিক গাছ-গাছালি প্রকাশ্যে কেটে ফেলে দেয়। বাধা দিতে গিয়ে নারীসহ পরিবারের ৫ সদস্য আহত হন। খবর পেয়ে থানা পুলিশের এসআই দিপক দাশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
জানা গেছে, জমিজমা নিয়ে আবুল কালাম ও তার আপন চাচা আব্দুল মনাফ, আব্দুর রউফ, আব্দুল হান্নানদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এনিয়ে উভয় পক্ষে আদালতে ৭টি মামলাও রয়েছে। আর এ সকল মামলায় সাক্ষী ছিলেন সাদিকুর রহমানসহ অন্য হামলাকারীরা।
তবে, হামলাকারী সাদিকুর রহমান, আতিকুর রহমান ও আলতাবুর রহমানদের সঙ্গে কোন বিরোধ নেই দাবি করে আ’লীগ নেতা আবুল কালাম বলেন, তিনি ও তার চাচাদের সঙ্গে সর্বমোট ৭টি মামলা রয়েছে। এর একটি ১৪৪ ধারার মামলার বাদী হচ্ছেন তিনি (আবুল কালাম) আর নারী নির্যাতনসহ বাকি ৬টি মামলায় তাকে ও তার পিতা আব্দুল গফুরকে আসামি করা হয়েছে। আর ওই ৬টি মামলার রায়ও তারা পেয়েছেন। কিন্তু হঠাৎ করে তৃতীয় পক্ষের সাদিকুর রহমান, আতিকুর রহমান ও আলতাবুর রহমানের নেতৃত্বে ১৫/২০জন তাদের উপর হামলা করে এবং গাছগাছিলি কেটে ফেলে চলে যায়।
প্রতিপক্ষের আতিকুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি বলেন, তারা কোন হামলা করেননি, তবে, তারা আবুল কালামের চাচাদের নিকট থেকে জে জায়গা ক্রয় করেছেন সেই জায়গার গাছ-গাছালি কেটেছেন।
বিষয়টি গুরুত্বসহকারে দেখা হচ্ছে জানিয়ে বিশ্বনাথ থানার ওসি শামসুদ্দোহা পিপিএম বলেন, ঘটনার সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে তিনি পুলিশ পাঠিয়েছেন। তাছাড়া মামলা দেওয়া হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।