আধুনিকায়ন হচ্ছে সিলেটের ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ এলাকা

23
১৭নং ওয়ার্ডের বিভিন্ন উন্নয়ন মূলক কাজ পরিদর্শন করছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

নগরীর ১৭ নং ওয়ার্ডের শাহী ঈদগাহ এলাকায় চলমান ড্রেন সংস্কার ও সড়ক বর্ধিতকরণ কার্যক্রম পরিদর্শন করেছেন সিলেট সিটি কর্পোরেশেনের মেয়র আরিফুল হক চৌধুরী।
রবিবার দুপুরে স্থানিয় ওয়ার্ড কাউন্সিলর রাশেদ আহমদ ও এলাকার বিশিষ্টজনদের সাথে নিয়ে তিনি ঐ এলাকা পরিদর্শন করেন।
পরিদর্শন শেষে তিনি জানান, ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ’র সৌন্দর্য বৃদ্ধি করতে চারদিকে ওয়াকওয়ে নির্মাণ করে সেখানে আধুনিক ড্রেন নির্মাণ করা হবে। এছাড়া আল্লাহু পয়েন্টে স্থাপিত শিল্পকর্মকে অপসারণ করে এটিকে আরো আধুনিক ও ধর্মীয় শৈলীতে সাজিয়ে ১৫-২০ উচু করে দৃষ্টিনন্দন একটি শিল্পকর্ম স্থাপনা নির্মাণ করা হবে। এছাড়া ঈদগাহ এলাকার অন্য তিনটি পয়েন্টেও একই ধরনের শিল্পকর্ম স্থাপন করা হবে। ফলে সৌন্ধর্য মন্ডিত হবে পুরো শাহী ঈদগাহ এলাকা।
সিসিকের জনসংযোগ শাখা জানায়, শাহী ঈদগাহ এলাকার সৌন্দর্য বৃদ্ধির লক্ষ্যে ঈদগাহের দক্ষিণ পাশে মাহমুদা কলোনী বরাবর পুরো অংশকে সৌন্ধর্যের আওতায় নিয়ে আসার জন্য পিচ রাস্তা থেকে উভয় পাশের নীচু জায়গা সমুহে মাটি ভরাট করে পরবর্তিতে টাইলস বসিয়ে এ স্থানটিকে নয়নাভিরাম করে তোলা হবে। এতে করে পথচারি দর্শনার্থী ও এলাকাবাসী এখানে বিশ্রাম ও শরীরচর্চা করার সুযোগ পাবেন। একই সাথে শাহী ঈদগাহ এলাকার পরিধি বৃদ্ধি পাওয়ার পাশাপাশি ঈদের নামাজের স্থানও বহুলাংশে বৃদ্ধি পাবে। এ সময় অন্যান্যের মধ্যে বিশিষ্ট মুরব্বি উঁচা সড়ক জামে মসজিদের মোতাওয়াল্লী দিলওয়ার বক্স মিয়া, বিশিষ্ট সাংবাদিক আব্দুল মালিক জাকা, কাজিটুলা ওয়েলফেয়ার সোসাইটির সাধারন সম্পাদক মখলিছুর রহমান বাবলু সহ এলাকার বিশিষ্ট জনেরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি