ছাতকে বিলের দখল নিয়ে সংঘর্ষের ঘটনায় চেয়ারম্যানসহ ১১জনের বিরুদ্ধে মামলা দায়ের

28

ছাতক থেকে সংবাদদাতা :
ছাতকে দোলারবাজার ইউনিয়নের মঈনপুর সংলগ্ন কুড়াচাতল বিলের জবর-দখল নিয়ে গুলি বিনিময়ের ঘটনায় ইউপি চেয়ারম্যানকে প্রধান আসামি করে সুনামগঞ্জ আদালতে মামলা দায়ের করা হয়েছে।
স্থানীয় রাউলী গ্রামের মৃত ফিরোজ মিয়ার পুত্র ছাদিক মিয়া বাদি হয়ে মঈনপুর গ্রামের মৃত আলকাছ আলীর পুত্র ও দোলারবাজার ইউপি চেয়ারম্যান সায়েস্তা মিয়াসহ ১১জনের নামে এ মামলা (নং-২৭/২০১৮) দায়ের করেন।
মামলার বাদি ও এজাহারে সূত্রে জানা যায়, জলমহাল ব্যবস্থাপনার সরকারি নীতিমালা অনুসরণ করে ইজারা-বন্দোবস্তের মাধ্যমে জনবল নিয়োগ করে কুড়াচাতল বিল ভোগ-দখল করে আসছেন ছাদিক মিয়া ও তার সংগঠন। সম্প্রতি জোরপূর্বক বিল দখল নিতে ছাদিক মিয়া ও সংগঠনের সদস্যদের বিভিন্নভাবে হয়রানি ও নির্যাতন করে আসছেন প্রতিপক্ষ সায়েস্তা মিয়া ও তার লোকজন। বিল থেকে উচ্ছেদ করতে মামলা-মোকদ্দমা দিয়েও হয়রানি করা হচ্ছে। ৭ ফেব্র“য়ারি থেকে মাছ আহরণ করা অবস্থায় আসামিরা দেশী ও আগ্নেয়াস্ত্র নিয়ে আহরণকারিদের উপর অতর্কিত হামলা চালায়। এতে বাগুলিবিদ্ধসহ অন্তত ২০ ব্যক্তি আহত হয়। আহতদের মধ্যে দোলারবাজার ইউনিয়নের কুর্শি গ্রামের বাসিন্দা গুলিবিদ্ধ আবদুল কদ্দুছ (৬৫), ইসরাইল আলী (৩২) ও মহরম আলী (২৫)সহ আহত বিরাম আলী ওরফে বিরান (৮০), কবির মিয়া (২৮) ও নিজাম উদ্দিন (১৮)কে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।