গোয়ালীছড়া উদ্ধারে সিটি কর্পোরেশনের অভিযান

সিলেট নগরীর ছড়ারপার দিয়ে প্রবাহিত গোয়ালীছড়া উদ্ধারে অভিযানে নেমেছে সিলেট সিটি করপোরেশন। শুক্রবার সকালে ছড়ারপার এলাকায় গোয়ালীছড়ার উপর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু করেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। এ সময় নগরীর সবকটি ছড়া উদ্ধার ও অবৈধ স্থাপনা উচ্ছেদের প্রতিশ্র“তি ব্যক্ত করেন মেয়র।
সিলেট নগরীর ছড়ারপাড় এলাকায় গোয়ালীছড়ার উপর স্থানীয় বাসিন্দা হাবিবুর রহমান মজলাইসহ কয়েকজন প্রভাবশালী স্থাপনা নির্মাণ করে দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছিলেন। ছড়া দখল করে স্থাপনা নির্মাণের ফলে চালিবন্দর, কাষ্টঘর ও ছড়ারপাড়সহ আশপাশ এলাকার লোকজনকে বর্ষামৌসুমে জলাবদ্ধতায় নাকাল হতে হয়। নগরবাসীকে জলাবদ্ধতার অভিশাপ থেকে মুক্তি দিতে সিসিক’র চলমান অভিযানের অংশ হিসেবে গতকাল ছড়ারপার এলাকায় গোয়ালীছড়ার উপর নির্মিত স্থাপনা উচ্ছেদে অভিযান চালানো হয়। এ সময় সিটি করপোরেশনের কর্মচারী ওয়াসিমের একটি কাচা দোকানকোঠা উচ্ছেদ করা হয়। এছাড়া ছড়ার উপর নির্মিত হাবিবুর রহমান মজলাইয়ের একটি দোকানকোঠা উচ্ছেদ করা হয়। পরবর্তীতে স্বেচ্ছায় সরিয়ে নেয়া না হলে ছড়ার উপর নির্মিত হাবিবুর রহমানের বাসাও উচ্ছেদ করা হবে বলে জানিয়েছে সিটি করপোরেশন কর্তৃপক্ষ।
ছড়া দখলমুক্তকরণ প্রসঙ্গে আরিফুল হক চৌধুরী জানান, পর্যায়ক্রমে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করে নগরীর সকল ছড়া-খাল উদ্ধার করা হবে। নগরীকে জলাবদ্ধতামুক্ত করতে তিনি নগরবাসীর সহযোগিতাও কামনা করেন। বিজ্ঞপ্তি