সিলেট প্রেসক্লাবের নির্বাচন আজ ॥ ১১টি পদে লড়ছেন ২৮ প্রার্থী

42

স্টাফ রিপোর্টার :
সিলেট প্রেসক্লাবের ২০১৮-২০১৯ সালের নির্বাচন আজ শনিবার অনুষ্ঠিত হবে। এবার মোট ১১টি পদের বিপরীতে ২৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে পাঠাগার ও প্রকাশনা সম্পাদক পদে ৪ জন প্রার্থীর মধ্যে সৈয়দ সাইমূম আনজুম ইভান নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। আজ ৩০ ডিসেম্বর ২০১৭ শনিবার বিকেল ৩ টা থেকে শুরু হয়ে ভোট গ্রহণ চলবে ৫ টা পর্যন্ত (২ ঘন্টা)। মোট ১১৩ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
এবার সভাপতি পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন- ইকবাল সিদ্দিকী, ইকরামুল কবির ও মোহাম্মদ বদরুদ্দোজা বদর। সহ-সভাপতির ২টি পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। তারা হচ্ছেন- এনামুল হক জুবের, এম এ হান্নান, কামকামুর রাজ্জাক রুনু ও ফারুক আহমদ। সাধারণ সম্পাদক পদেও ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন- আব্দুর রশিদ মো. রেনু, খালেদ আহমদ, ইকবাল মাহমুদ ও মঈনুল হক বুলবুল। সহ-সাধারণ সম্পাদক পদে ইয়াহইয়া ফজল ও মো. আবদুল আহাদ। কোষাধ্যক্ষ পদে আব্দুল বাতিন ফয়সল, ফয়সাল আমীন ও শাহাব উদ্দিন শিহাব। ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক পদে নূর আহমদ ও মারুফ আহমদ। পাঠাগার ও প্রকাশনা সম্পাদক পদে সোয়েব বাসিত, আহমদ মারুফ ও খালেদ আহমদ। ৩টি সদস্য পদে লড়ছেন ৬ জন প্রার্থী। তারা হচ্ছেন-দিগেন সিংহ, মো. ফয়ছল আলম, মো. বদরুর রহমান (বাবর), রতœা আহমদ তামান্না, শুয়াইবুল ইসলাম ও সুনীল সিংহ।
সিলেট প্রেসক্লাব সূত্রে জানা গেছে, গত ২৯ নভেম্বর সিলেট প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সভায় ২০১৮-২০১৯ সালের নির্বাচনের সময়সূচি চূড়ান্ত করা হয়। নির্বাচন পরিচালনার জন্য সিলেট প্রেসক্লাবের আইন উপদেষ্টা ও সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট এমাদ উল¬াহ শহিদুল ইসলামকে আহবায়ক করে ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন- বাংলাদেশ লিগ্যাল এইড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) এর কো-অর্ডিনেটর এডভোকেট মো. ইরফানুজ্জামান চৌধুরী ও এডভোকেট মোহাম্মদ মনির উদ্দিন। গত ৯ ডিসেম্বর শনিবার প্রেসক্লাব কার্যালয় থেকে নির্ধারিত মূল্যে বিকেল ২ টা থেকে ৪ টা পর্যন্ত ১১টি পদের বিপরীতে ৩৮টি মনোনয়নপত্র সংগ্রহ করেন প্রার্থীরা। পরদিন ১০ ডিসেম্বর রবিবার বিকেল ৩ টা থেকে ৪টার মধ্যে প্রার্থীরা তাদের নিজ নিজ মনোনয়নপত্র জমা দেন। ১৩ ডিসেম্বর বুধবার বিকেল ৩টা থেকে ৪টার মধ্যে সহ-সভাপতি পদে মুহাম্মদ আমজাদ হোসাইন, সহ-সাধারণ সম্পাদক পদে মঞ্জুর আহমদ, কোষাধ্যক্ষ পদে ইকবাল মাহমুদ ও সদস্য পদে নিত্যনন্দ পাল মনোনয়পত্র প্রত্যাহার করেন। এর মধ্যে নির্বাচনের মধ্যেখানে এসে পাঠাগার ও প্রকাশনা সম্পাদক পদে ৪ জন প্রার্থীর মধ্যে সৈয়দ সাইমূম আনজুম ইভান নির্বাচন থেকে সরে দাড়ান। মোট ১১৩ ভোটারের মধ্যে গত ২৬ ডিসেম্বর বিকেল ৫ টায় ৩ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীদের টেন্ডার ভোট প্রয়োগ করেছেন।
এদিকে সকাল ১০টায় বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে।