কুচাইয়ে দুর্ধর্ষ ডাকাতি, ৫০ ভরি স্বর্ণালংকার সহ ৬০ লক্ষ টাকার মালামাল লুট

86

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা কুচাইয়ের মীরাবাড়ী এলাকার একটি বাড়ীতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় ডাকাতরা ঐ বাড়ি থেকে ৫০ ভরি স্বর্ণের গয়না, নগদ ৫ লক্ষ টাকা, ৫ শতাধিক পাউন্ড (ইংল্যান্ডের মুদ্রা) এবং ৫টি আইফোনসহ সর্বমোট মোট ৬০ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়। গত শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে সৈয়দ শিপন আলম সোবলার বাসায় এ ঘটনা ঘটে। তবে শনিবার সকালে অভিযান চালিয়ে একটি আইফোনসহ এক ডাকাতকে গ্রেফতার করেছে মোগলাবাজার থানা পুলিশ।
জানা গেছে- শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে বাড়ীর রান্না ঘরের জানালা ভেঙ্গে ঘরে ঢুকে ১৫-১৬ সদস্যের ডাকাত দল। ঘরে ঢুকেই অস্ত্রশস্ত্রের মুখে জিম্মি করে রাখে বাসার মালিক সোবলাসহ বাসার সকল সদস্যকে। বাসায় সোবলা ছাড়াও উপস্থিত ছিলেন তার ২ লন্ডন প্রবাসী বোন এবং পরিবারের অন্যান্য মহিলা সদস্যরা। তার আরেক বোনের বিবাহ উপলক্ষে দেশে এসেছেন তার দুই বোন। ডাকাত দল ঘরে ডুকেই বন্দুক ও ধারালো ছুরির মুখে জিম্মি করে রাখে পরিবারের সবাইকে। আলমারির চাবি দিতে দেরী করায় বাসার মালিকের বোন সৈয়দা লাভলী ইয়াসমিনের হাতে চাকু দিয়ে আঘাত করে ডাকাতেরা। এছাড়া বাসার মালিক সোবলাসহ পরিবারের সকল সদস্যকেই মারধর করেছে ডাকাতদল।
এ ঘটনায় গতকাল শনিবার সকালে মোগলাবাজার থানায় একটি ডাকাতি মামলা দায়ের করা হয়েছে। ডাকাতির বিষয়টি নিশ্চিত করেছেন মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আব্দুল কাইয়ুম।
মোগলাবাজার থানা পুলিশসুত্রে জানা গেছে, ডাকাতির ঘটনায় সকালেই অভিযান পরিচালনা করে একটি আইফোনসহ এক ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। তবে অন্য ডাকাতদের গ্রেফতারের স্বার্থে গ্রেফতারকৃত ডাকাতের বিস্তারিত পরিচয় জানাতে অপারগতা প্রকাশ করে পুলিশ।