আ’লীগ নেতা বিজিত চৌধুরীর বিরুদ্ধে সাড়ে ৪ কোটি টাকার ২ মামলা

28

স্টাফ রিপোর্টার :
সাড়ে ৪ কোটি টাকা আত্মসাৎ এবং হত্যার হুমকির অভিযোগ এনে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বিজিত চৌধুরীর বিরুদ্ধে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে দুটি মামলা হয়েছে। যার নং- কোতোয়ালী সিআর ১৫৭২ ও ১৫৭৩ (২১-১১-১৭)।
ধারা- বাংলাদেশ দন্ডবিধি আইনের ৩৮৫/৩৮৬/৩২৫/৪১৬/৪১৯/৪০৬/৪২০/৪৬৮/৫০৬ (২)/৩৪।
গতকাল মঙ্গলবার নগরীর মিরাবাজারের মেসার্স সিটি ফার্ণিচারের স্বত্ত্বাধিকারী রাঙ্গা সিংহ ও তার স্বামী নগেন্দ্র চন্দ্র বর্মন বাদী হয়ে মামলা দু’টি দায়ের করেন। এরপর আদালতের ভারপ্রাপ্ত বিচারক সাইফুল ইসলাম মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের করে আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে মামলা ২টির প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। মামলার বাদী পক্ষের আইনজীবী এডভোকেট শেখ পপি বিষয়টি নিশ্চিত করেছেন।
এ ব্যাপারে আওয়ামী লীগ নেতা বিজিত চৌধুরী বলেন, নগেন্দ্র চন্দ্র বর্মণ একটা সময় আমার কর্মচারী ছিলো। সে কোন একটি কুচক্রি মহলের ইন্ধনে আমার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক ভাবে মামলা দায়ের করেছে। আমি এ আইনের আশ্রয় নিবো। নগেন্দ্র সিংহ যে অভিযোগ এনেছে তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট সেটি সঠিক তদন্তের মাধ্যমে প্রমাণিত হবে। বিজিত চৌধুরী আরোও বলেন- নগেন্দ্র চন্দ্র বর্মণ বিভিন্ন সময়ে আমাকে ব্যবসা করার জন্য পার্টনার হওয়ার অনুরোধ করে। পরে আমি তাকে ব্যবসার জন্য বিভিন্ন সময়ে ২০ থেকে ২১ লাখ টাকা দিয়েছি। এগুলোর কাগজপত্র আমার কাছে রয়েছে। এছাড়া তার একটি ব্যাংক লোনেও আমি নিজে গ্রান্টার হিসেবে আছি। কিন্তু এখন সে কোন একটি মহলের ইন্ধনে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগে মামলা দায়ের করেছে। আমি এর সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত দাবি করছি।