নৌকা উন্নয়নের মশাল, নির্বাচনে বিজয় নিশ্চিত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করুন –ড. মোমেন

76

জাতিসংঘস্থ বাংলাদেশ মিশসের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. একে আব্দুল মোমেন বলেছেন, নৌকা হচ্ছে বাংলাদেশের স্বাধীনতা, গণতন্ত্র, জনগণের শান্তি ও উন্নয়নের মশাল। আগামী নির্বাচনগুলোতে নৌকা প্রতীকের বিজয় সুনিশ্চিত করতে দলের নেতাকর্মীদের সবধরণের ভেদাভেদ ভুলে দল ও দেশের স্বার্থে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
তিনি রবিবার রাতে সিলেট জেলা ও মহানগর মহিলা আওয়ামী লীগ, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং নির্বাচিত নারী জনপ্রতিনিধিদের সাথে ঈদ উল ফিতর উপলক্ষে নিয়ে শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন। সিলেট মহানগরীর হাফিজ কমপ্লেক্সে ঈদ পুনর্মিলনী উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
নারী সংগঠক সেলিনা মোমেনের সঞ্চালনায় প্রায় শতাধিক নারী নেতৃবৃন্দ এ অনুষ্ঠানে মিলিত হন। ড. মোমেন আরও বলেন, শেখ হাসিনা দেশের উন্নয়ন ও মানুষের কল্যাণে কাজ করেন সেটা বিশ^জুড়ে প্রমাণিত। তাঁর আন্তরিকতা ও অর্থমন্ত্রীর বিশেষ আগ্রহে এবং সহযোগিতায় বিগত দশ বছরে দেশের সামগ্রিক উন্নয়নের পাশাপাশি বিশেষ করে সিলেট মহানগরী ও সদর উপজেলায় অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। স্বাধীনতা পরবর্তী সব সরকার মিলে এতো উন্নয়ন কেউ করতে পারেনি।
তিনি বলেন, সিলেট অঞ্চলে বেশ কিছু মেগাপ্রকল্পের কাজ চলমান রয়েছে। এছাড়াও নগরী ও সদর উপজেলার তেমুখি-বাদাঘাট সড়কসহ জরাজীর্ণ রাস্তাঘাট জরুরিভিত্তিতে মেরামতের জন্য ১০ কোটি টাকা বিশেষ বরাদ্দ প্রদান করা হয়েছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এই প্রকল্প বাস্তবায়ন করবে।
ড. মোমেন বলেন, হযরত শাহজালাল (রহ.) এর মাজার এলাকার উন্নয়নে প্রধানমন্ত্রীর আগ্রহে আপাতত ২ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এই টাকার কাজ শেষ করার সাথে সাথে আরো বরাদ্দ প্রদান করা হবে। এছাড়া হযরত শাহপরান (রহ.) এর মাজার এলাকার উন্নয়নে অর্থমন্ত্রীর বিশেষ আগ্রহে বেসরকারি অর্থায়নে বিশেষ প্রকল্প হাতে নেওয়া হয়েছে। যার কাজ চলমান রয়েছে। শিগগিরই এই কাজ বাস্তবায়নের মাধ্যমে মাজার এলাকা দৃষ্টিনন্দন করে তোলার পাশাপাশি আগত পর্যটকদের বিশেষ সুবিধা নিশ্চিত হবে।
তিনি আসন্ন সিলেট সিটি নির্বাচনকে স্থানীয় সরকারের একটি গুরুত্বপূর্ণ নির্বাচন উল্লেখ করে বলেন, এ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থীর বিজয় হলে সকল উন্নয়নই স্বার্থক হবে। তাই আগামী সিটি নির্বাচনে দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করা ও বিজয় নিশ্চিত করার আহ্বান জানান।
অনুষ্ঠানে মহিলা নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক নাজনীন হোসেন, সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রুবী ফাতেমা ইসলাম, সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সিটি কাউন্সিলর শাহানারা বেগম, জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সালমা সুলতানা, মহানগর সাধারণ সম্পাদক আছমা কামরান, সহ-সভাপতি সালমা বাছিত, মারিয়ান চৌধুরী মাম্মি, মাহমুদা নাজিম রুবি, যুগ্ম সাধারণ সম্পাদক মাধুরী গুণ, আছমা বেগম, জেলার সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এজেড রওশন জেবিন (রুবা), মহানগরীর সাংগঠনিক সম্পাদক পারুল মজুমদার, নারগিস সুলতানা রুমি, নুরুন্নেছা হেনা, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ফাতিমা জান্নাত, শ্রম বিষয়ক সম্পদক নাসরিন ইসলাম হালিমা, মহানগর সদস্য রতœা বেগম, ২২নং ওয়ার্ড সভাপতি শামীমআরা বেবী, সদর উপজেলা মহিলা আওয়ামী সভাপতি হামিদা খান লনী, সাধারণ সম্পাদক হাছিনা আক্তার, লাভলী বেগম প্রমুখ। বিজ্ঞপ্তি