দক্ষিণ সুরমায় দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের মতবিনিময় সভা ॥ আয়ের সাথে সংগতিহীন লোকদের সংসদ নির্বাচনে অংশগ্রহণ নিষিদ্ধ করুন

36

দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের উদ্যোগে দক্ষিণ সুরমা উপজেলা কমিটি গঠন উপলক্ষে গত ১৮ নভেম্বর শনিবার সন্ধ্যা ৬ টায় রেল স্টেশন রোডস্থ লেইছ সুপার মার্কেট প্রাঙ্গণে এক বিরাট মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়। বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ী নেতা আব্দুল ওয়াহিদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় সভাপতি নাসির উদ্দিন এডভোকেট। প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জননেতা মকসুদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি ইকবাল হোসেন চৌধুরী ও লালাবাজার হাইস্কুলের প্রবীণ শিক্ষক রোটারিয়ান নেছারুল হক চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যে নাসির উদ্দিন এডভোকেট বলেন, দেশের উচ্চ পর্যায়ে বড় বড় দুর্নীতি ও দুর্নীতিবাজদের শায়েস্তা করতে পারলে দেশে বিরাজমান অনেক বিশৃংখলা বহুলাংশে কমে আসবে। ভালো লোকগণ এমপি নির্বাচনে জয়লাভ করলে স্বাধীনতার প্রকৃত সুফল জনগণ ভোগ করবে। সম্প্রতি হাইকোর্টের একজন বিচারপতির দুর্নীতির অনুসন্ধান মামলার রায়ের প্রসঙ্গে মহামান্য হাইকোর্টের একটি রায় দিয়েছেন। এই রায়টি ইতিবাচক এবং আইনের কাছে সকল সমান বলে প্রতিফলিত হয়েছে। এই রায়ের প্রেক্ষিতে সাবেক প্রধান বিচারপতি সিনহা সহ সকল বিচারপতিদের বিষয়-সম্পত্তির হিসাব মহামান্য রাষ্ট্রপতির নিকট দাখিল করার জোর দাবী জানিয়ে বলেন, এই হিসাব দাখিল হলে সচিব, উপ-সচিব ও আমলাগণ তাদের হিসাব দিতে উদ্বুদ্ধ করবে। আয়ের সাথে সংগতিহীন লোকদের সংসদ নির্বাচনে অংশগ্রহণ নিষিদ্ধ চাই।
সমাজসেবক আব্দুস সালাম সুহেল ও রফিকুল ইসলাম শিতাবের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিরাজুল ইসলাম শীরু, রুস্তুম আলম কুদ্দুছ, সুমন শিকদার, ফখরুল হাসান, তোফায়েল আহমদ, সাংবাদিক চঞ্চল আহমদ ফুলর, আব্দুল মালেক তালুকদার, আলাল আহমদ, রাসেল শাহ, আব্দুল হাই আজাদ বাবলা, মুক্তার হোসেন, এনাম উদ্দিন, হাফিজ শরীফ আহমদ, সিরাজুল ইসলাম, আমীরুল ইসলাম, হেলাল আহমদ মায়া, দেলোয়ার হোসেন মামুন, সেলিম আহমদ, ফয়সল হাসান, আপ্তারুল ইসলাম, সবুজ বাংলা যুব সংঘ সিলেট জেলা সভাপতি জাবেদুল ইসলাম দিদার, হারুনুর রশিদ, রুবেল আহমদ, রায়হান আহমদ, ফারুক আহমদ, এন আই নজর, হাজী মোঃ জাহাঙ্গীর, মল্লিক আহমদ মল্লিক প্রমুখ।
সভায় সম্মতিক্রমে আব্দুল ওয়াহিদকে আহবায়ক, যুগ্ম আহবায়ক রুস্তুম আলম কুদ্দুছ, আব্দুল মালেক তালুকদার সুমন শিকদার ও ফারুক আহমদকে যুগ্ম আহবায়ক ও সদস্য সচিব আব্দুস সালাম সুহেল, যুগ্ম সদস্য সচিব রফিকুল ইসলাম শিতাবকে করে ১৩ সদস্য বিশিষ্ট দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম দক্ষিণ সুরমা উপজেলা কমিটি গঠন করা হয়। সভার শুরুতে কুরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ শরীক আহমদ। বিজ্ঞপ্তি