জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ ॥ বলিষ্ঠ প্রতিবাদী তরুণ নেতৃত্বকে ধ্বংস করতেই সরকার নেতাকর্মীদের গ্রেফতার করছে

45

কেন্দ্রীয় ছাত্রদলের সংগ্রামী সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টুর নিঃশর্ত মুক্তির দাবিতে সিলেট নগরীতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল সিলেট জেলা শাখার উদ্যোগে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিটি পয়েন্টে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সিলেট জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রাহাত চৌধুরী মুন্নার পরিচালনায় সভাপতির বক্তব্যে সিলেট জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদ বলেন, বর্তমানে চলমান ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে বলিষ্ঠ প্রতিবাদী তরুণ নেতৃত্বকে ধ্বংস করতেই সরকার ছাত্রদলের নেতাকর্মীদের গ্রেফতার করছে। আর তারই শিকার ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টু। এসব গ্রেফতারে ছাত্রদলের নেতাকর্মীরা ভয় পায় না, অবৈধ সরকারের এ ধরনের দমন-পীড়ন ও নিপীড়নে ছাত্রদলের নেতাকর্মীরা আরো বলীয়ান হবে এবং বর্তমান শাসকগোষ্ঠীর নির্যাতনের বিরুদ্ধে আরো প্রতিবাদী হয়ে উঠবে। অবিলম্বে কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসানকে নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহার করা না হলে সিলেট জেলা ছাত্রদল রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তুলবে। তিনি আকরামুল হাসান মিন্টুর বিরুদ্ধে দায়েরকৃত মামলাকে ষড়যন্ত্রমূলক ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলা বলে অভিহিত করে তা প্রত্যাহার এবং নিঃশর্ত মুক্তির দাবি জানান তিনি।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সিলেট জেলা ছাত্রদলের সহ সভাপতি রুজেল আহমদ চৌধুরী, জয়নাল আহমেদ, জয়দেব চক্রবর্তী জয়ন্ত, ছদরুল ইসলাম, তছির আলী, এম জে আহমেদ জাবেদ, যুগ্ম সম্পাদক লিটন কুমার দাস নান্টু, ছায়াদ হোসেন সুজন, আমিনুল ইসলাম সাজু, জাকির হোসেন কয়েছ, নাসির উদ্দিন, রুমেল আহমদ, সালাউদ্দিন আহমেদ, মন্টু কুমার নাথ, যুগ্ম সম্পাদক আব্দুল খালিক মিল্টন, নজরুল ইসলাম, সমাজসেবা সম্পাদক জাহেদ আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক ইমরুল হোসেন হিমেল, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক কামরান আহমদ, মঞ্জুর আহমদ, সেলিম আহমদ, আব্দুল আজিজ মুন্না, বাবুল আহমদ, কুটন মিয়া, এমসি কলেজ ছাত্রদলের আহ্বায়ক বদরুল আজাদ রানা, দপ্তর সম্পাদক আবুল বাশার, অর্থ সম্পাদক সাইফুল ইসলাম, শাহীন আহমদ, সহ তথ্য ও গবেষনা সম্পাদক দিনার আহমদ শাহ, যোগাযোগ সম্পাদক রাসেল খান, জলবায়ু ও পরিবেশ সম্পাদক আহমেদ জাকি, এম.সি কলেজ ছাত্রদলের সদস্য সচিব দেলোয়ার হোসেন, সহ প্রশিক্ষণ সম্পাদক মোস্তাফিজুর রহমান রুপু, ইউসুফ জামান জনি, সিলেট জেলা ছাত্রদলের সদস্য মিজানুর রহমান, সুজন আহমদ, শেখ শাহান তালুকদার, বৃত্তি ও ছাত্রকল্যাণ সম্পাদক ছাব্বির আহমদ, সহ পাঠাগার সম্পাদক মুমিতুজ্জামান সুজন, আলম আহমদ, ফজল আহমদ, শাহান মুন্না, দেলোয়ার হোসেন, জাকির আহমদ, এম এ মাজিদ, আকতার হোসেন লিমন প্রমুখ। বিজ্ঞপ্তি