সদরে সেলাই প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে রুবা ॥ শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল

9

সিলেট জেলা পরিষদের উদ্যোগে বেকারত্ব দূরীকরণ ও নারীদের আত্মকর্মসংস্থানের লক্ষ্যে ২০ জন নারীকে নিয়ে ১ মাস আগে শুরু হওয়া সেলাই প্রশিক্ষণ কোর্স শেষ হয়েছে। সিলেট সদর উপজেলার ৮ নম্বর কান্দগাঁও ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ওই প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আমাতুজ জাহুরা রওশন জেবীন রুবা বলেন, নারীরা এখন আর সমাজের বোঝা নয়, নারীরা সমাজের অহংকার। শিক্ষা ও জ্ঞানার্জনের পাশাপাশি নারীরা আজ বিভিন্ন বিভাগে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। নারীদের আরও সামনের দিকে এগোতে হবে, আরও আত্মপ্রত্যয়ী হতে হবে। তিনি নারী নির্যাতনের প্রতি গুরুত্বারোপ করে বলেন, আগের চেয়ে নারীরা এখন অনেক সচেতন। কিন্তু তারপরও নারীদের ওপর নির্যাতন অব্যাহত রয়েছে। তাই নারী নির্যাতন বন্ধে আমাদের সমাজের নারীদের প্রতিরোধ গড়ে তুলতে হবে।
তিনি বলেন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল।
সোমবার বিকেলে ৩ টায় সিলেট সদর উপজেলার কান্দিগাঁও ইউনিয়ন কার্যালয়ে ১ নম্বর ওয়ার্ড সিলেট জেলা পরিষদের সদস্য মো. শাহানুরের সভাপতিত্বে ও যুব সংগঠক আশিকুর রহমান আশিকের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কিান্দগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নিজাম উদ্দিন, সিলেট জেলা পরিষদের ২ নম্বর ওয়ার্ডের সদস্য মতিউর রহমান মতি।
এ সময় উপস্থিত ছিলেন, কান্দিগাঁও ইউনিয়নের সদস্য আব্দুল মজিদ, শাহবাজ আহমদ, কাচা মিয়া, আঙ্গুরা বেগম, খোজতেরা বেগম ও কান্দিগাঁও ইউনিয়নের সচিব তোফায়েল হোসেন প্রমুখ।
আরও বক্তব্যে রাখেন, প্রশিক্ষক ইভা আক্তার লিনা, প্রশিক্ষণার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন লিজা বেগম। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন মো. রায়হান উদ্দিন। বিজ্ঞপ্তি