কিবরিয়া হত্যা মামলা ॥ মেয়র আরিফ ও বাবর ছাড়া সকল আসামি হাজির, ২ জনের সাক্ষ্য গ্রহণ সম্পন্ন

27

স্টাফ রিপোর্টার :
সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় নজরুল ইসলাম ও মিজানুর রহমান নামের ২ জনের Kbria Killerসাক্ষ্য নিয়েছেন আদালত। গতকাল বুধবার সকালে সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মোঃ মকবুল আহসান তাদের এ সাক্ষ্য গ্রহণ করেন। আদালত আজ বৃহস্পতিবার পুনরায় সাক্ষ্য গ্রহনের তারিখ নির্ধারণ করেছেন।
আদালত সূত্রে জানা গেছে, সিসিকের মেয়র (সাময়িক বরখাস্ত) আরিফুল হক চৌধুরী ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী লৎফুরজ্জামান বাবর বাদে গতকাল বুধবার সকাল পৌনে ১১ টার দিকে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে হবিগঞ্জের মেয়র (সাময়িক বরখাস্ত) জিকে গৌছসহ সকল আসামীকে কঠোর নিরাপত্তার মাধ্যমে সিলেট আদালতে নিয়ে আসা হয়। এ সময় তাদের উপস্থিতিতে উক্ত আদালতে উল্লেখিত ২ জন সাক্ষ্য দেন। আলোচিত এ মামলায় মোট সাক্ষীর সংখ্যা ১৭১ জন। এর মধ্যে ৩০ সেপ্টেম্বর মামলার বাদী হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ খান, ২১ অক্টোবর তিন জন ও ৫ নভেম্বর দুই জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। গতকাল সাক্ষ্য দিলেন নজরুল ইসলাম ও মিজানুর রহমান। এ নিয়ে এ মামলায় এখন পর্যন্ত ৯ জনের সাক্ষ্য গ্রহণ সম্পন্ন করলেন আদালত। আজ বৃহস্পতিবার পুনরায় সাক্ষ্য গ্রহণের তারিখ রয়েছে। তবে এর আগে ৬ বার এ চাঞ্চল্যকর হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ পিছিয়েছিল। কিবরিয়া হত্যা মামলার ৩২ আসামির মধ্যে ৮ জন জামিনে, ১৪ জন কারাগারে ও ১০ জন পলাতক রয়েছেন।
উল্লেখ্য, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী লীগ নেতা ও সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। গ্রেনেড হামলার এ ঘটনায় জেলা আওয়ামী লীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক সংসদ সদস্য আব্দুর মজিদ খান বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন।