স্পিন জাদুর পর ব্যাটিং ঝড় আফ্রিদির, সিলেট বিধ্বস্ত

ক্রীড়াঙ্গন রিপোর্ট :
সিলেট পর্বে চার ম্যাচের একটিতে মাত্র হার। ছয় পয়েন্ট নিয়ে সিলেট ছিল পয়েন্ট টেবিলের শীর্ষে। সেই সিলেট সিক্সার্সের করুণ দশা ঢাকাতে। আফ্রিদির অলরাউন্ড নৈপুণ্যে ( ১২ রানে চার উইকেট, ১৭ বলে ৩৭ রান)
ঢাকা ডায়নামাইটসের কাছে বিধ্বস্ত হলো সিলেট সিক্সার্স। শনিবার রাতে সাকিবের ঢাকা জিতলো আট উইকেটে। এই জয়ে তিন ম্যাচে চার পয়েন্ট নিয়ে দুই নম্বরে থাকলো ঢাকা। ছয় পয়েন্ট নিয়ে এখনো অবশ্য সবার উপরে সিলেট।
মাত্র ১০১ রানের টার্গেট ছিল শক্তিশালী ঢাকার সামনে। ওপেনিংয়ে নামেন দুই মারকুটে ব্যাটসম্যান শহিদ আফ্রিদি ও এভিন লুইস। শুরুতেই ঝড় বইয়ে দেন আফ্রিদি। স্পিনার তাইজুলের এক ওভার থেতে চারটি ছ্ক্কা হাঁকান আফ্রিদি। এ ওভার থেকে তুলে নেন মোট ২৬ রান। ১৭ বলে ৩৭ রান করে আইট হন অফ্রিদি। লুইস ও সাকিব মিলে বাকি কাজটুকু সেরে নেন। ১৮ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেন লুইস। ১১ বলে ১৮ করে নট আউট থাকেন সাকিব। এর আগে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১০১ রান তুলে সিলেট সিক্সার্স। চলতি বিপিএলে এটাই সর্বনিম্ন স্কোর।
এক পর্যায়ে সিলেটের রান ছিল নয় উইকেটে ৫৩। তবে আবুল হাসান ও তাইজুল শেষ জুটি দারুণ বীরত্ব দেখিয়ে রান ১০১ এ নিয়ে যান। দশ নম্বরে ব্যট করতে নেমে ২৬ বলে ৩০ রান করেন আবুল হাসান। তাইজুল করেন ১৬ রান।
চার ওভার বল করে মাত্র ১২ রান দিয়ে চার চারটি উইকেট নেন পাকিস্তানি তারকা শহিদ খান আফ্রিদি। খুব একটা কম যাননি ক্যারিবিয়ান তারকা সুনীল নারাইন। চার ওভার বল করে ১০ রান দিয়ে তিন উইকেট নেন তিনি। ভালো বোলিং করেন বাংলাদেশি পেসার আবু হায়দার রনি। ২৩ রান দিয়ে দুই উইকেট নেন তিনি।
সংক্ষিপ্ত স্কোর
সিলেট সিক্সার্স: ২০ ওভারে ১০১/৯ (গুণাথিলাকা ১৫, নাসির ১০,আবুল হাসান ৩০*, তাইজুল ১৬* ; আফ্রিদি ১২/৪, নারাইন ১০/৩, রনি ২৩/২)
ঢাকা ডায়নামাইটস : ৭.৫ ওভারে ১০৬/২ ( আফ্রিদি ৩৭, লুইস ৪৪*, সাকিব ২২* ; ব্রেসন্যান ২০/২))
ফল : ঢাকা ৮ উইকেটে জয়ী
ম্যাচ সেরা : আফ্রিদি।