জয়ের খাতা খুলল রাজশাহী

ক্রীড়াঙ্গন রিপোর্ট :
প্রথম দুই ম্যাচে টানা হারের পর নিজেদের তৃতীয় ম্যাচে উড়ন্ত জয় পেল রাজশাহী কিংস। গতকাল মিরপুরের হোম অব গ্রাউন্ডে রংপুর রাইডার্সকে গুঁড়িয়ে দিয়েছে মুশফিক-মিরাজরা। টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৩৪ রান সংগ্রহ করে রংপুর। জবাবে ২০ বল ৮ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে রাজশাহী।
রান তাড়ায় নেমে ওপেনিং জুটিতেই ১২২ রান যোগ করেন রাজশাহীর লেন্ডল সিমন্স আর মুমিনুল হক। যেভাবে এগোচ্ছিল এই যুগল। তাতে মনে হয়েছিল, কোনো উইকেট না হারিয়েই জিতে যাবে রাজশাহী। কিন্তু ব্যক্তিগত ৫৩ রানের মাথায় রান আউটে কাটা পড়েন সিমন্স। এরপর দুই নম্বরে ব্যাট করতে আসা ম্যালকম ওয়ালার ফিরে যান ৪ রান করে। তৃতীয় উইকেটে রনি তালুকদারকে সঙ্গে নিয়ে জয়ের পথে রওনা করেন মুমিনুল হক। শেষ পর্যন্ত দলকে জিতিয়ে মাঠ ছাড়েন মুমিনুল (৬৩*) এবং রনি (১০*)।
এর আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা বেশ বাজে হয় রংপুরের। ৩৩ রান তুলতেই প্রথম সারির তিন ব্যাটসম্যান বিদায় নেন। চতুর্থ উইকেটে সেই ক্ষতি পুষিয়ে নেওয়ার চেষ্টা করেন রবি বোপারা এবং শাহরিয়ার নাফিস। দুজন মিলে গড়েন ৪৯ রানের জুটি। ব্যক্তিগত ২৩ রান করে নাফিস ফিরে গেলে ভাঙে জুটি। তখনও একপাশ আগলে ব্যাটিং করেন রবি বোপারা। রংপুরের পক্ষে সর্বোচ্চ অপরাজিত ৫৪ রানের ইনিংসটি এসেছে বোপারার ব্যাট থেকে।
রাজশাহীর হয়ে ২টি উইকেট শিকার করেছেন ফরহাদ রেজা। ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন মেহেদী হাসান মিরাজ, কেসরিক উইলিয়ামস, জেমস ফ্র্যাঙ্কলিন।
সংক্ষিপ্ত স্কোর :
রংপুর রাইডার্স : ১৩৪/৫, ২০ ওভার (বোপারা ৫৪*, নাফীস ২৩, ফরহাদ ২/২৮)।
রাজশাহী কিংস : ১৩৮/২, ১৬.৪ ওভার (মোমিনুল ৬৩*, সিমন্স ৫৩, পেরেরা ১/১২)।
ফল : রাজশাহী কিংস ৮ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : মোমিনুল হক (রাজশাহী কিংস)।