বিপিএলের টিকিটের জন্য হাহাকার ॥ টিকিটের জন্য হুলুস্থূল, পুলিশের লাঠিচার্জ

91

স্টাফ রিপোর্টার :
টি-টোয়েন্টি ফরম্যাটের বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লীগ (বিপিএল) নিয়ে উৎসবের আমেজে মেতেছে সিলেটের লাখো ক্রিকেট ভক্ত। কিন্তু বিপিএলের পঞ্চম আসরের সিলেট পর্বের টিকিটের জন্য হাহাকার করছেন ক্রীকেটপ্রেমীরা। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)-এর সিলেট পর্বের টিকিট গতকাল মঙ্গলবার সকাল ১০টা থেকে জেলা সিলেট স্টেডিয়ামের চারটি বুথ থেকে দেওয়ার কথা থাকলেও টিকিটের জন্য গত সোমবার রাত থেকেই হাজার হাজার তরুণ ভিড় জমান স্টেডিয়াম এলাকায়। এদিকে গতকাল ক্রীড়ামোদীদের মধ্যে হুলুস্থূল দেখা দিলে পরিস্থিতি সামাল দিতে দফায় দফায় আইন-শৃঙ্খলা বাহিনী লাঠিচার্জ করেছে। তখন টিকিট কিনতে আসা এক যুবকের মাথা ফেটে যায়।
গতকাল সকাল সাড়ে ৮টায় স্টেডিয়ামে গিয়ে দেখা যায়- টিকিট প্রত্যাশীদের লাইন স্টেডিয়াম এলাকা ছাড়িয়ে একদিকে মদন মোহন কলেজ এলাকা। অন্যদিকে পুরাতন মেডিকেল স্টাফ কোয়ার্টার সম্মুখের গেইট পর্যন্ত পৌঁছে গেছে। টিকিট কিনতে আসা বেশিরই তরুণ তরুণী।
এর আগে গত রাত ১২টা থেকে টিকিট প্রত্যাশীদের দীর্ঘ লম্বা লাইন হয়ে যায়। রাত ১২টায় সিলেট জেলা স্টেডিয়ামে গিয়ে দেখা যায় মধ্যরাতেই কয়েকশ’ যুবক টিকিট সংগ্রহের জন্য লাইনে দাঁড়িয়ে গেছেন। সময় যত যায় টিকিট প্রত্যাশীদের লাইন ততই বাড়তে থাকে।
গতকাল মঙ্গলবার সিলেট জেলা স্টেডিয়ামের চারটি বুথে সকাল সাড়ে ১০টা থেকে এক যোগে টিকিট বিক্রি শুরু হয়। গত সোমবারের বৃষ্টির পর গতকাল রৌদ্রজ্জ্বল আবহাওয়া বিরাজ করে। প্রচন্ড রোদ উপেক্ষা করেও হাজার হাজার ক্রীড়ামোদী তরুণ-তরুণী, যুবক, এমনকী, গৃহকর্মী ও বৃদ্ধরাও দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকিটের জন্য অপেক্ষার প্রহর গুণেন। এদিকে, ব্যাংকে টিকিট দেওয়া হচ্ছে না। অনলাইনেও পাওয়া যাচ্ছে না। তাই বিপিএলের সিলেট পর্বের সরাসরি মাঠে বসে খেলা দেখা নিয়ে শঙ্কাও দেখা দিয়েছে ক্রিকেট প্রেমীদের মধ্যে।
এদিকে, বিপিএলের সিলেট পর্বের ৪ নভেম্বরের সিলেট সিক্সার্স ও ঢাকা ডাইনামাইটসের মধ্যকার উদ্বোধনী খেলার ২শ’ টাকা মূল্যের সব টিকিট শেষ হয়ে গেছে, আছে শুধু ২ হাজার টাকা মূল্যের টিকিট। এ খবর পাওয়া যায় গতকাল মঙ্গলবার বেলা পৌনে ১টায়। এ নিয়ে ক্রীড়ামোদীদের মধ্যে হুলুস্থূল দেখা দেয়। পরে পরিস্থিতি সামাল দিতে দফায় দফায় আইন-শৃঙ্খলা বাহিনী লাঠিচার্জ করে।
অপরদিকে, সিলেট জেলা স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) ক্রিকেটের টিকিট কিনতে গিয়ে এক যুবকের মাথা ফেটেছে। আহত এই যুবকের নাম সুমন। বেলা সাড়ে ১২টার দিকে রিকাবীবাজারস্থ জেলা স্টেডিয়ামের টিকিট বুথের লাইনে দাঁড়ানো অবস্থায় পড়ে গিয়ে তার মাথা ফেটে যায়।
জানা যায়- সিলেট জেলা স্টেডিয়ামে চারটি বুথের মাধ্যমে গতকাল মঙ্গলবার সকাল ১০টা থেকে শুরু হয় টিকিট বিক্রি। সাড়ে ১২টার দিকে টিকিট শেষ হয়ে গেলে লাইনে থাকা টিকিট প্রত্যাশীরা গোলমাল শুরু করেন। এ সময় পুলিশ তাদের নিয়ন্ত্রণ করতে লাঠিচার্জ করে। তখন টিকিট প্রত্যাশীরা দৌড়ে সড়ে যেতে চাইলে ধাক্কাধাক্কিতে মাটিতে পরে যান সুমন। পরে গিয়ে তার মাথা ফেটে যায়। এ সময় পুলিশের লাঠিচার্জে সরতে গিয়ে অনেকেই সুমনের উপর দিয়ে চলে যান। পরে তার সাথে থাকা লোকজনরা তাকে চিকিৎসার জন্য ওসমানী হাসপাতালে নিয়ে যান।
এমসি কলেজের দর্শন বিভাগের মাষ্টার্স শেষ বর্ষের ছাত্র জিয়া উদ্দিন মান্না জানান, টিকিট কাউন্টারে টিকিট মিলছে না। তবে যা মিলছে তা ২০০০ টাকার টিকিট। যা ছাত্রদের ক্রয় ক্ষমতার বাহিরে। তিনি আরো জানান, কালোবাজারীর ২০০ টাকার টিকিট ১০০০ টাকা করে বিক্রয় করছে।
তবে এমন অভিযোগ সরাসরি নাকচ করে দিয়েছেন টিকিট সংশ্লিষ্টরা। দর্শক বেশী হওয়ায় এবং জাতীয় পরিচয়পত্র যাছাই বাছাই প্রক্রিয়ায় কিছুটা দেরী হচ্ছে, কিন্তু সবাইকে টিকিট দেয়া হচ্ছে। শান্তিপূর্ণ পরিবেশে টিকিট বিতরণ করছেন বলে জানান তারা।
উল্লেখ্য, আগামী ৪ নভেম্বর সিলেট সিক্সার্স-ঢাকা ডায়নামাইটসের ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বিপিএলের পঞ্চম আসর সিলেটে।