কোম্পানীগঞ্জে চাচাতো ভাইয়ের লাঠির আঘাতে মাদ্রাসা ছাত্র খুন

22

স্টাফ রিপোর্টার :
কোম্পানীগঞ্জে চাচাতো ভাইয়ের লাঠির আঘাতে খুন হয়েছেন মাদ্রাসা ছাত্র বশির আহমদ (২৩)। তিনি জামেয়া মনোয়ারুল ইসলাম দলইরগাঁও মাদ্রাসার তাকমিল ফিল হাদীস (টাইটেল) ক্লাসের ছাত্র এবং ওই গ্রামের মাওলানা শামসুদ্দিনের পুত্র।
স্থানীয় সূত্র জানায়, নিহত বশির এবং তার চাচাতো ভাই সালাউদ্দিন সালাইর পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে জমি-জমা নিয়ে বিরোধ রয়েছে। এই বিরোধের জের সালাউদ্দিন গত মঙ্গলবার রাত ৯টার দিকে বশিরকে পেছন থেকে লাঠি দিয়ে আঘাত করে। এতে তিনি গুরুতর আহত হয়। তাকে ওসমানী হাসপাতালে নিয়ে আসা হল রাতে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
দলইরগাঁও মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাসান জানান, এ বছর ছাত্রটির টাইটেল সমাপনী পরীক্ষায় অংশগ্রহণের কথা ছিল। আগামী শনিবার থেকে তার প্রথম সাময়িক পরীক্ষা শুরু হওয়ার কথা। কিন্তু, পরীক্ষায় অংশ নেয়ার আগেই নির্মমভাবে ছাত্রটি খুন হলো।
কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুর রহমান খান জানান, গতকাল বুধবার ওসমানী মেডিকেল কলেজে বশিরের ময়না তদন্ত সম্পন্ন হয়। পরে বাদ মাগরিব নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। ওসি জানান, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ঘাতককে গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে পুলিশ।