সুবিধাবঞ্চিত যুবদের আইটিসি প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তোলা সম্ভব ——————— এমপি মাহমুদ উস চৌধুরী

33

সিলেট-৩ আসনের এমপি, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, বর্তমান সরকার দেশের শিক্ষিত বেকার যুব ও যুব মহিলাদের কম্পিউটার ও ইন্টারনেট বিষয়ে দক্ষতা বাড়িয়ে চাকুরীর ক্ষেত্রে নিয়োগযোগ্যতা বৃদ্ধি করার লক্ষ্যে এই ভ্রাম্যমান প্রশিক্ষণ চালু করেছেন। দেশের জনশক্তির গুরুত্বপূর্ণ অংশ হলো যুব সমাজ। গ্রামাঞ্চলের সুবিধাবঞ্চিত যুবদের এই আইটিসি প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তোলা সম্ভব। আইটিসি ট্রেনিংয়ের ভ্রাম্যমান প্রশিক্ষণ বাসের মাধ্যমে দেশের ৮টি বিভাগের ৬৪ জেলার উপজেলা পর্যায়ের বেকার যুবদের এক মাস মেয়াদী এই প্রশিক্ষণ দেয়া হচ্ছে। এরই ধারাবাহিকতায় দক্ষিণ সুরমা উপজেলায় এই প্রশিক্ষণ চলছে।
তিনি রবিবার দক্ষিণ সুরমা উপজেলা চত্বরে ‘টেকনোলজি এমপাওয়ারমেন্ট সেন্টার অন হুইলস ফর আন্ডারপ্রিভিলেজড রুরাল ইয়ং পিপল অব বাংলাদেশ (টেকাব) প্রকল্পের মাধ্যমে আইসিটি ট্রেনিংয়ের ভ্রাম্যমান বাসের উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
উপজেলা নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত খালেদা খাতুন রেখার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ফখরুজ্জামান, উপজেলা প্রকৌশলী আফছার আহমদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিক উদ্দিন আহমদ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল মুন্তাকিম, উপজেলা সমবায় কর্মকর্তা চন্দন দত্ত, আওয়ামীলীগ নেতা শাহ ছমির উদ্দিন, প্রকল্পের প্রশিক্ষক মোঃ জামিল উদ্দিন মজুমদার ও মোঃ সাইফুল ইসলাম প্রমুখ। বিজ্ঞপ্তি