লাক্কাতুরা চা বাগান থেকে লক্ষাধিক টাকার মদসহ আটক ৪

44

স্টাফ রিপোর্টার :
Press photo 19.10.2017 Splর‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯ এর স্পেশাল কোম্পানী, সিলেট ক্যাম্পের একটি আভিযানিক দল গত বৃহস্পতিবার বিকেল পৌণে ৬টায় এসএমপির বিমানবন্দর থানার লাক্কাতুরা চা বাগান এলাকায় অবৈধ মাদকের বিরুদ্ধে চেকপোষ্ট স্থাপন করে।
চেকপোষ্ট পরিচালনা কালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে ১শ’ ২৮ বোতল ভারতীয় নিষিদ্ধ বিভিন্ন ব্যান্ডের মদ, একটি সিএনজিসহ ৪ জন মাদক ব্যবসায়ীকে ঘটনাস্থল থেকে আটক করেছে র‌্যাব-৯। আটককৃতরা হচ্ছে- গোয়াইনঘাট উপজেলার আঙ্গারজোর গ্রামের মো. ময়না মিয়ার পুত্র জাহেদুল ইসলাম (২৯), কোম্পানীগঞ্জ উপজেলার মাশাকার গ্রামের মৃত আরদান আলীর পুত্র জয়নুদ্দিন (২৮), রাজপুর গ্রামের মো. আব্দুল খালেকের পুত্র ফয়জুর রহমান (২০) এবং খাগাইল গ্রামের মো. শহিদের পুত্র সবুর আহমদ (২০)। তাদের কাছ থেকে র‌্যাব ৭৪ বোতল হুইস্কি, ৩৩ বোতল ব্লাক হুইস্কি, ২১ বোতল ভোদকা উদ্ধার করে। যেগুলোর আনুমানিক বাজার মূল্য ১ লাখ ২৪ হাজার টাকা।
জিজ্ঞাসাবাদে স্থানীয় সাক্ষীগণসহ এলাকাবাসী আরো জানায় যে- আটককৃত ব্যক্তিরা দীর্ঘদিন যাবত গোপনে ভারতীয় সীমান্তবর্তী এলাকা থেকে আমদানী নিষিদ্ধ ভারতীয় বিভিন্ন ব্যান্ডের মাদকদ্রব্য সংগ্রহ করে মাদক সেবীদের কাছে অর্থের বিনিময়ে পৌছে দেয়। তারা নিষিদ্ধ মাদক বেচা-কেনার মাধ্যমে অবৈধ উপায়ে অর্থ উপার্জন করে। আটককৃত আসামীরা সীমান্তবর্তী এলাকা দিয়ে অবৈধ উপায়ে সংগ্রহ করে বিক্রয়ের উদ্দেশ্যে তাদের নিজ  হেফাজতে রাখে। পরবর্তীতে এই মাদক সিলেটসহ দেশের বিভিন্ন অঞ্চলে বিক্রি করে। তারা পেশাদার মাদক ব্যবসায়ী, তাদের এমন কর্মকান্ডে যুব সমাজ ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। তাদের গ্রেফতার করায় এলাকাবাসী স্বস্তি প্রকাশ করেছে। উদ্ধারকৃত মাদক ও সিএনজিসহ ৪ জন আসামীকে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।