সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের ছাত্র রাকিব কলকাতায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে

60

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
poto-1জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের সৈয়দপুর গ্রামের হত দরিদ্র সৈয়দ নিমার আলীর ছেলে স্থানীয় সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর মেধাবী ছাত্র সৈয়দ রাকিব আলী (১৬) ভারতের কলকাতার এপোলো হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। রাকিব আলীকে বাঁচাতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন প্রবাসী সহ এলাকার ধনাঢ্য ব্যক্তি ও তার সহপাঠি শিক্ষার্থীরা।
জানা গেছে, গত ১০ আগষ্ট প্রচন্ড জ্বরে আক্রান্ত হয়ে ক্লাসে ছটফট করতে থাকে মেধাবী ছাত্র রাকিব আলী। এ সময় তাকে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করে দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সৈয়দা নুরুন নাহার। এতেও কাজ হয়নি। কমেনি তার জ্বর। বরং দিনদিন বেড়েই চলে। এরপর তাকে পাঠানো হয় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। ওসমানীতে অনেক পরীক্ষা-নিরীক্ষার পরও তার রোগ ধরা পড়েনি। পরে তাকে ঢাকায় ইবনেসিনা হাসপাতালে পাঠানো হলে তার রোগ ধরা পড়ে। চিৎিসকরা জানান, তার ব্লাড ক্যান্সার হয়েছে। এরপর উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয় ভারতের কলকাতার এপোলো হাসপাতালে। বর্তমানে সেখানে সে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। আগামি শনিবার তার ঝুঁকিপূর্ণ অপারেশন হওয়ার কথা রয়েছে। অপারেশনের পর তার পরবর্তী অবস্থা সম্পর্কে জানা যাবে বলে সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সৈয়দা নুরুন নাহার ও বিদ্যালয়ের অভিভাবক সদস্য সৈয়দ তাজ উদ্দিন আহমদ নিশ্চিত করেন।
এদিকে-হত দরিদ্র পরিবারের মেধাবী ছাত্র রাকিব আলীকে বাঁচাতে সকলে প্রতি আহবান জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সৈয়দা নুরুন নাহার। তাঁর আহবানে সাড়া দিয়ে যুক্তরাজ্য প্রবাসী, স্থানীয় ধনাঢ্য ব্যক্তি ও রাকিব আলীর সহপাঠি শিক্ষার্থীরা নগদ অর্থ দিয়ে সহায়তা করেছেন। তার উন্নত চিকিৎসার জন্য তাকে আরো ৩ মাস কলকাতায় থাকতে হবে এবং এতে ব্যয় আরো বেশি হবে বলে জানিয়ে তার জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সৈয়দা নুরুন নাহার।