রোহিঙ্গা মুসলমানদের জন্য বাংলাদেশের সীমান্ত খুলে দেয়ার আহবান ————- ইসলামী ঐক্যজোট

41

রোহিঙ্গাদের উপর ইতিহাসের জঘন্যতম জুলুম, নির্যাতন, রাখাইন মুসলমানদের গণহত্যার প্রতিবাদে ৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার ইসলামী ঐক্যজোট সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
ইসলামী ঐক্যজোট সিলেট জেলা সাধারণ সম্পাদক মাওলানা রফিক বিন সিকন্দরের পরিচালনায় দোয়া মাহফিলে বক্তব্য রাখেন ২০ দলীয় জোটের কেন্দ্রীয় নেতা, ইসলামী ঐক্যজোটের সিনিয়র যুগ্ম মহাসচিব মুফতী ফয়জুল হক জালালাবাদী, কেন্দ্রীয় সহকারী মহাসচিব প্রিন্সিপাল মাওলানা জহুরুল হক, সুনামগঞ্জ জেলার আহবায়ক মাওলানা মুজ্জামিল হোসাইন, হাফিজ মাওলানা মুশাহিদ আলী প্রমুখ।
বক্তারা বলেন, জঘন্যতম জুলুম নির্যাতন রাখাইন মুসলমানদের জানমালের নিরাপত্তায় প্রতিবেশী মুসলিম দেশ হিসেবে বাংলাদেশের দায়িত্ব সবচেয়ে বেশি। দীর্ঘদিন যাবৎ আরাকানের মুসলমানরা নির্যাতিত হয়ে দেশ ছাড়া হচ্ছেন। শত শত মাইল ব্যাপী মুসলিম অধ্যুষিত এলাকায় মায়নমার সরকারের সেনাবাহিনী, আইন শৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় মুসলমানদের বাড়ীঘর জালিয়ে পুড়িয়ে দিচ্ছে। হাজার হাজার মা-বোন শিশু সন্তানদেরকে গলাকেটে হত্যা করা হচ্ছে। পবিত্র কুরআনে আল্লাহ রাব্বুল আলামিন এক মুসলমান আরেক মুসলমানের ভাই হিসেবে আখ্যায়িত করা হয়েছে। বিধায় জাতিসংঘ, ওআইসি সহ সার্কের অন্তর্ভুক্ত রাষ্ট্রসমূহের প্রয়োজনীয় সহযোগিতা নিয়ে আরাকানের মুসলমানদের তাদের জন্মস্থানে স্বদেশে নিরাপদে বসবাস করার নিশ্চয়তা প্রদানের জন্য বাংলাদেশ সরকারের জরুরী ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ করার দাবী করে বাংলাদেশ সীমান্ত খুলে দেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান।
মজলুম আরাকানবাসীর জন্য আজ শুক্রবার দেশের প্রতিটি মসজিদে বিশেষ মোনাজাত করার জন্য সম্মানিত খতিব, ইমামগণ ও দেশের সর্বস্তরের মুসল্লিদের প্রতি আহবান জানান।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, বিয়ানীবাজার উপজেলা আহবায়ক মুফতী আব্দুল করিম হক্কানী, ইলিয়াস বিন রিয়াছত, হাফিজ নূরুল হক, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা সালেহ আহমদ, হাফিজ আজিম উদ্দিন প্রমুখ। শেষে সারাবিশে^র মজলুম মুসমানদের জন্য মোনাজাত পরিচালনা করেন সভার সভাপতি আলহাজ¦ হাফিজ মাওলানা নওফল আহমদ। বিজ্ঞপ্তি